মঙ্গলবার ২৫ জুন ২০২৪
সিকৃবিতে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন
উপস্থিতি ৭০.৪৮ শতাংশ
সিলেট ব্যুরো
প্রকাশ: শনিবার, ৫ আগস্ট, ২০২৩, ৪:০৬ PM
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) কেন্দ্রে দেশের ৮টি পাবলিক কৃষি বিশ্ববিদ্যালয়ের (২০২২-২৩) শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সিকৃবিতে এবছর ৪২০০ জন পরীক্ষায় অংশ নেবার সুযোগ পায়। যার মধ্যে আজ শনিবারের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৭০.৪৮ শতাংশ।

শনিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কোনো অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, মোট ৯টি অঞ্চলে সিলেটের কেন্দ্রটি ভাগ করা হয়। সেগুলো হলো- ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ ভবন (পুরাতন), ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ ভবন (নতুন), প্রফেসর মছলেহ উদ্দিন আহমদ চৌধুরী ভেটেরিনারি টিচিং হাসপাতাল, কৃষি অনুষদ ভবন, মাৎস্যবিজ্ঞান অনুষদ ভবন, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ ভবন, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ভবন, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদ ভবন এবং ইঞ্জিনিয়ারিং উইং।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ভোর থেকেই সিকৃবি ক্যাম্পাসে সাজসাজ রব পড়ে যায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অভিভাবকসহ সিকৃবি ক্যাম্পাসে উপস্থিত হয়। পরীক্ষা শুরুর পর বিভিন্ন হল পরিদর্শন করেছেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

এ সময় ভর্তি পরীক্ষা কমিটি-২০২৩ এর আহ্বায়ক প্রফেসর ড. মো. মেহেদী হাসান খান, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. শাহ আলমগীর, উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. মোস্তফা সামছুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম এবং রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম ভিসির সঙ্গে ছিলেন।

উল্লেখ্য, কৃষি গুচ্ছ পরীক্ষায় (২০২২-২০২৩) এ বছর নেতৃত্ব দিচ্ছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। ৮টি বিশ্ববিদ্যালয়ে মোট ৩ হাজার ৫৪৮ আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। এর মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ১১৬ আসন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১ আসন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৭৫ আসন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬৯৮ আসন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪৩ আসন, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪৫ আসন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫০ আসন এবং হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৯০ আসন।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft