মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮
হস্তমৈথুন কোনোভাবেই অপরাধ বলা চলে না, বললেন তসলিমা নাসরিন
নিউজ ডেস্ক
Published : Wednesday, 14 February, 2018 at 7:49 PM

হস্তমৈথুন কোনো অপরাধ নয়। ট্যুইট করে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন বিতর্কিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। 

ট্যুইটে তিনি লিখেছেন, ধর্ষণ, খুনের করার চেয়ে হস্তমৈথুন করা অনেক ভালো। কাজে এটাকে কোনোভাবেই অপরাধ বলা চলে না। কারণ এই কাজ করলে কারোর ক্ষতি হয় না। তসলিমা নাসরিনের মতো এমন নারীবাদী লেখিকার এই ট্যুইটে স্তম্ভিত সোশ্যাল মিডিয়া। দিল্লিতে বসবাসকারী তসলিমার এ টুইটে ভারতে ব্যাপক প্রতিক্রিয়া হচ্ছে।

গত ১২ ফেব্রুয়ারি সাংবাদ মাধ্যমে প্রকাশি হয়েছিল দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সামনেই বাসে প্রকাশ্যে হস্তমৈথুনে মগ্ন ছিলেন এক মধ্যবয়স্ক ব্যক্তি। চরম অস্বস্তি এবং অশালীন আচরণের শিকার হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন তরুণী। সোশ্যাল মিডিয়ায় সেই কর্মকাণ্ডের ভিডিও পোস্ট করেছিলেন তিনি।

সেই ঘটনার প্রেক্ষিতেই বাংলাদেশি লেখিকার এই ট্যুইট সোশ্যাল মিডিয়ায় আলোড়ন তৈরি করেছে। ভারতের একাধিক ব্যক্তি একাধিক ট্যুইটারেই তসলিমাকে তীব্র আক্রমণ করেছেন। পাল্টা ট্যুইট করে লেখিকা জানিয়েছেন, তার বক্তব্য বুঝতে ভুল করেছেন সকলে, তিনি কখনোই প্রকাশ্যে হস্তমৈথুন করাকে অপরাধ নয় বলে দাবি করেননি। বলেছেন খুন, ধর্ষণের থেকে অপেক্ষাকৃত লঘু অপরাধ। কারণ এক্ষেত্রে কারোর ক্ষতি হয় না। 

এর পরে আরও এক বিস্ফোরক ট্যুইট করেছেন তসলিমা। তাতে তিনি লিখেছেন, আমরা ধর্ষণ খুনের জন্য আলাদা জায়গা করে দিয়েছি পুরুষদের। যেখানে তাদের ধর্ষণ, খুন, শ্লীলতাহানীর পূর্ণ স্বাধীনতা আছে। কিন্তু প্রকাশ্যে হস্তমৈথুন করলে সেটাকে অপরাধ বলছি। অথচ দরিদ্র মহিলাদের ধর্ষণ করলে সেটা অপরাধ নয়। কাজেই যেখানে হস্তমৈথুনে সরাসরি কারোর ক্ষতি হয় না সেটা কীভাবে অপরাধ হতে পারে?

আজকালের খবর/এসএ



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮।  বিজ্ঞাপন- ০১৯৭২৫৭০৪০৫, ০১৭০৯৯৯৭৪৯৯, সাকুলের্শন- ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com