মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮
দায়িত্বে অবহেলার দায়ে ১০ শিক্ষককে অব্যাহতি
কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
Published : Tuesday, 13 February, 2018 at 3:21 PM

গোপালগঞ্জের কোটালীপাড়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে অবহেলার দায়ে ১০ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। উপজেলার বলুহার ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে আজ মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জিলাল হোসেন ওই ১০ শিক্ষককে এ অব্যাহতি দেন।
 
অব্যাহতি প্রাপ্ত শিক্ষকরা হলেন- প্রশান্ত বাড়ৈ, মনিরা বেগম, মনির হাওলাদার, কবিতা কীর্ত্তনীয়া, অশোক জয়ধর, শামিম আহমেদ, মহসিন তালুকদার, লায়েকুজ্জামান, নিয়াজ মকদুম ও জয়প্রকাশ বিশ্বাস।
 
কোটালীপাড়া এসএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব সুরেশ দাস জানান, ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে এসএসসি'র পদার্থ বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা বিষয়ে পরীক্ষা শুরু হয়। পরীক্ষার্থীদের বিভিন্ন সেটের প্রশ্ন বিতরণ করা হয়। কিন্তু পরীক্ষার্থীরা খাতায় একই প্রশ্ন কোড পূরণ করে। ওই কেন্দ্রে দ্বায়িত্বরত ১০ শিক্ষক পরীক্ষার্থীদের প্রশ্ন কোড যাচাই-বাছাই না করে স্বাক্ষর করেন। এতে শিক্ষকরা সঠিক দায়িত্ব পালন না করে অবহেলা করছেন।
 
উপজেলা নির্বাহী অফিসার পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে শিক্ষকদের দায়িত্ব অবহেলার বিষয়টি দেখতে পান। পরে তিনি ওই ১০ শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে বহিষ্কার করেন। ওই শিক্ষকরা আর কোন দিনই পরীক্ষার দায়িত্ব পালন করতে পারবেন না। তাৎক্ষণিকভাবে বাইরে থেকে শিক্ষক এনে পরীক্ষা সম্পন্ন করা হয় বলে জানান কেন্দ্র সচিব।

আজকালের খবর/আরএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮।  বিজ্ঞাপন- ০১৯৭২৫৭০৪০৫, ০১৭০৯৯৯৭৪৯৯, সাকুলের্শন- ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com