মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮
সাগর-রুনি হত্যা: বিচারের দাবিতে সমাবেশ
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 11 February, 2018 at 5:14 PM

গত ছয় বছর আগে নিজেদের বাড়িতে নিহত সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনির হত্যার বিচারের দাবিতে সমাবেশ করেছে সাংবাদিকরা।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে সংগঠনটির মিলনায়তনে আজ রবিবার বেলা ১১টায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে সাংবাদিকরা একটি মিছিল নিয়ে সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে একটি স্মারকলিপিও দেন।

সমাবেশে ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম বলেন, সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচার একদিন হবে বলে সাংবাদিক সমাজ মনে করে। এই হত্যায় যারা জড়িত তারা যতদিন না গ্রেফতার হয়ে বিচারের মুখোমুখি হবেন ততদিন সাংবাদিকরা বিচারের দাবিতে কর্মসূচি পালন করে যাবেন।

“আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক ক্লু লেস হত্যার ঘটনা তদন্ত করে বের করেছে। তাহলে কেন সাগর-রুনি হত্যায় যারা জড়িত, তাদের বের করতে পারছে না? যে কোনো নাগরিক হত্যার শিকার হলে তার খুনিদের বের করা রাষ্ট্রের দায়িত্ব। তাহলে কি রাষ্ট্র এখানে ব্যর্থ হচ্ছে?”

জনগুরুত্বসম্পন্ন অনেক ঘটনার মতো সাগর-রুনির খুনির হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজে বের করতেও আদালত কাছে স্বপ্রণোদিত রুল দেবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন এই সাংবাদিক নেতা।

ডিআরইউয়ের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, শুধু একটি দিবসের মধ্যেই সাংবাদিক সাগর-রুনি হত্যার বিচারদাবিকে সীমাবদ্ধ না রেখে কর্মসূচি চালিয়ে যেতে হবে। এজন্য সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন পরিসরে জনমত গঠনে উদ্যোগ নিতে হবে।

জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, “সাংবাদিক দম্পতি হত্যা রহস্য এতদিনেও উন্মোচন করা যায়নি এটা বিশ্বাস করা যায় না। সাংবাদিকরা মনে করে হত্যার রহস্য উন্মোচন হলেও রহস্যময় কারেণে তা প্রকাশ করা হচ্ছে না।”

ডিআরইউ সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিআরইউয়ের সাবেক সাধারণ সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, রাজু আহমেদ এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান সমাবেশে বক্তব্য দেন।

২০১২ সালের ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের বাসা থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। এই হত্যা মামলায় আটজনকে গ্রেফতার করা হলেও এখনও রহস্যের জট খোলেনি। যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে পাঁচজন অন্য একটি হত্যা মামলায় আগেই গ্রেফতার হয়েছিলেন।

আজকালের খবর/আরএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮।  বিজ্ঞাপন- ০১৯৭২৫৭০৪০৫, ০১৭০৯৯৯৭৪৯৯, সাকুলের্শন- ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com