শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮
বেসিসের নতুন সভাপতি সৈয়দ আলমাস কবীর
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 11 January, 2018 at 7:14 PM, Update: 11.01.2018 7:17:51 PM

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি হয়েছেন সৈয়দ আলমাস কবীর।

ওই পদ থেকে গতকাল বুধবার পদত্যাগ করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের পদত্যাগের পর ওই পদে এলেন আলমাস কবীর।

আজ বৃহস্পতিবার বেসিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৬-২০১৮ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় পরিষদের সদস্যদের সর্বসম্মতিক্রমে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে। এর আগেও তিনি বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি, সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সভায় সভাপতিত্ব করেছেন বেসিসের সহ-সভাপতি ফারহানা এ. রহমান।

একইদিন পরিচালক হিসেবে পরিষদ সদস্যদের সর্বসম্মতিক্রমে অন্তর্ভুক্ত হয়েছেন বেসিসের সদস্য কল্যাণ সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ফারুক। বেসিস কার্যনির্বাহী পরিষদের ২৬৩তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বেসিসের সহ-সভাপতি এম. রাশিদুল হাসান।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী হিসেবে মোস্তাফা জব্বার দায়িত্ব গ্রহণের পর বেসিসের সভাপতির পদ থেকে গতকাল বুধবার পদত্যাগ করেন।

আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় সভাপতির শূণ্য পদে সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩১ মার্চ, ২০১৮ অনুষ্ঠিতব্য কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ২০১৮-২০২০ মেয়াদে নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত, বর্তমান কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব পালন করবে।

কার্যনির্বাহী পরিষদে অন্যান্যরা হলেন, জ্যেষ্ঠ সহ- সভাপতি পদে রাসেল টি আহমেদ, সহ-সভাপতি পদে এম রাশিদুল হাসান ও ফারহানা এ রহমান, পরিচালক পদে আছেন উত্তম কুমার পাল, সোনিয়া বশির কবির, রিয়াদ এস এ হুসেইন, দেলোয়ার হোসেন ফারুক।

আজকালের খবর/আরএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮।  বিজ্ঞাপন- ০১৯৭২৫৭০৪০৫, ০১৭০৯৯৯৭৪৯৯, সাকুলের্শন- ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com