শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮
দিনাজপুরে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫.১ ডিগ্রি
দিনাজপুর প্রতিনিধি
Published : Sunday, 7 January, 2018 at 12:55 PM

ফাইল ছবি

ফাইল ছবি

দিনাজপুরে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ সকালে দিনাজপুরে এ বছরের সর্বনিম্ন ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক আয়েশা খাতুন। তিনি বলেন, প্রতি ছয় ঘণ্টা পর পর সারাদেশের তাপমাত্রা রেকর্ড করা হয়। সে হিসেবে আজ সকালে দিনাজপুরে ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এ বছরের এখন পর্যন্ত এটাই সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড।

শনিবার চুয়াডাঙ্গা ও রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৮ ডিগ্রিতে নেমেছিল। রাজধানী ঢাকায়ও তাপমাত্রা কমেছে। আজ সকাল ৬টায় রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে।

আয়েশা খাতুন বলেন, দিনাজপুর ও আশেপাশের এলাকায় তীব্র শৈত্যপ্রবাহ বইছে। সেই সঙ্গে ঘনকুয়াশা রয়েছে। দিনাজপুর ছাড়াও তেতুলিয়া, ডিমলা, নীলফামারি ও রাজারহাট এলাকায় দিন ও রাত উভয় সময়েই তাপমাত্রা কম।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী,পাবনা, দিনাজপুর ও কুষ্টিয়া অঞ্চলসমুহের ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শ্রীমঙ্গল ও সীতাকুন্ড অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগ এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আজকালের খবর/আরএম



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮।  বিজ্ঞাপন- ০১৯৭২৫৭০৪০৫, ০১৭০৯৯৯৭৪৯৯, সাকুলের্শন- ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com