শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮
দিনাজপুর-১: বিএনপির মনোনয়ন চান মেহেদী
মোজাম্মেল হক তুহিন
Published : Tuesday, 2 January, 2018 at 9:27 PM, Update: 02.01.2018 9:28:24 PM

মো. মেহেদী হাসান সুমন

মো. মেহেদী হাসান সুমন

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-১ (কাহারোল-বীরগঞ্জ) আসনে বিএনপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চান মো. মেহেদী হাসান সুমন। ছাত্রদলের রাজনীতির মাধ্যমে পথচলা শুরু এই তরুণ নেতা বর্তমানে কাহারুল উপজেলা বিএনপির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। রাজনীতির পাশাপাশি ব্যবসা ক্ষেত্রেও সফল এই তরুণ উদ্যোক্তা। ঢাকা ও দিনাজপুরের চেম্বার অব কমার্সের সদস্য তিনি। নির্বাচনের প্রস্তুতিসহ সার্বিক বিষয়ে আজকালের খবরের সঙ্গে কথা বলেছেন তিনি।

কাহারোল উপজেলা সদরের উচিৎপুর গ্রামে জন্ম নেওয়া মেহেদীর বাবা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা তাজিম উদ্দীন। বর্তমানে সামাজিক কার্যক্রমে যুক্ত রয়েছেন। মা হোসনে আরা বেগম গৃহিণী। বাবা-মার বড় ছেলে মেহেদী কাহারোল কলেজে পড়ার সময় ছাত্র রাজনীতির হাতেখড়ি। সেখান থেকেই বিবিএ সম্পন্ন করেছেন তিনি। ২০০০ সালে জাতীয়তাবাদী ছাত্রদলের হয়ে কাহারোল কলেজ ছাত্র সংসদের জিএস নির্বাচিত হন। পরবর্তীতে কাহারোল উপজেলা শাখা যুবদলের সাধারণ সম্পাদক দায়িত্বও পালন করেন তিনি।

তরুণ এই রাজনীতিবিদ বলেন, এলাকার জনগণের কল্যাণে কাজ করার উদ্দেশ্য নিয়েই রাজনীতিতে আসা। বিএনপি নেতাকর্মীসহ সাধারণ মানুষের সুখ-দুঃখে তাদের পাশে থেকে কাজ করে যাচ্ছি। 

তিনি বলেন, প্রতিবছর শীতার্তদের মাঝে নিজ উদ্যোগে কয়েক হাজার কম্বল বিতরণ করে থাকি। ঈদের সময় গরিব অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ, দুস্থদের চিকিৎসা সহায়তার জন্যও সাধ্যমতো চেষ্টা করছি। বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা করে থাকি। এছাড়াও কাহারোল বাজার জামে মসজিদের প্রধান উপদেষ্টা ও কাহারোল কল্যাণ সমিতির সভাপতি হিসেবেও কাজ করছি।

মনোনয়ন বিষয়ে মেহেদী আজকালের খবরকে বলেন, ‘বর্তমান দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে সাধারণ জনগণ তরুণ নেতৃত্বের প্রতি আগ্রহ দেখাচ্ছে। যার পরিপ্রেক্ষিতে দলের উচ্চ পর্যায় থেকেও তরুণ নেতৃত্বে সবুজ সংকেত  দেওয়া হয়েছে। সেই প্রেক্ষাপট থেকেই আমার নির্বাচন করার আগ্রহ।

তিনি বলেন, আমাদের বীরগঞ্জ ও কাহারোল উপজেলা নিয়ে গঠিত আসনটিতে প্রতিবারই বীরগঞ্জ থেকে এমপি নির্বাচিত হন। এজন্য কাহারোল উপজেলা প্রতিবারই উন্নয়ন বঞ্চিত থাকে। সেজন্য  সাধারণ মানুষের প্রত্যাশা আগামীতে যেন কাহারোল থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করা।

তিনি আরও বলেন, ‘স্থানীয় বিএনপির নেতাকর্মীদের প্রত্যাশানুযায়ী দলের প্রতিটি কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণ করি। দলীয় লোকজনের যে কোনো প্রয়োজনে তাদের পাশে থাকার চেষ্টা করি। এসব বিবেচনায় দল আমাকে মনোনয়ন দিবে বলে বিশ্বাস করি।’

মেহেদী হাসান সুমন দাবি করেন, ‘স্থানীয় নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে দলের শীর্ষ পর্যায় থেকে খোঁজখবর নিয়ে প্রার্থী মনোনয়ন দিলে দিনাজপুরের-১ আসনটি বিএনপি চেয়ারপারসনকে উপহার দিতে পারব ইনশাল্লাহ।’

তরুণ এই উদ্যোক্তা বলেন, ‘নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলে আমার নির্বাচনী ইশতেহার হবে এলাকার যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়ন সাধন করা। বিশেষ করে নতুন শিল্পকারখানা স্থাপনের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিব। যাতে করে যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করা যায়। আমার ইচ্ছা প্রতিটি পরিবারের একজন যুবককে স্বাবলম্বী করার মাধ্যমে এলাকার আর্থসামাজিক উন্নয়ন করা।’

আজকালের খবর/এসএ



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮।  বিজ্ঞাপন- ০১৯৭২৫৭০৪০৫, ০১৭০৯৯৯৭৪৯৯, সাকুলের্শন- ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com