শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
বিএনপিকে তোফায়েল-রাজ্জাকের হুঁশিয়ারি
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 7 December, 2017 at 4:17 PM

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা দিয়ে ফেরার পথে কর্মীদের গাড়ি পোড়ানোর ফল ভালো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক অর্থমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৭’এর উদ্বোধনী অনুষ্ঠানে তারা এ হুঁশিয়ারি দেন। অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক এ এক্সপোর আয়োজন করে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিচার হচ্ছে। বিচারের ওপর তো কারো হাত দেয়া উচিত না। উনি (খালেদা জিয়া) কোর্ট থেকে যাচ্ছেন, পিছনে উনার ছেলে-পুলেরা কি করণে গাড়ি ভাঙা শুরু করলো। এটা তো ভালো লক্ষণ না। আগামীতে যদি এগুলো হয় তাহলে ফল ভালো হবে না। সরকার তো পদক্ষেপ নিবে, সরকার আইন-শৃঙ্খলাকে স্বাভাবিক রাখার চেষ্টা করবে।

তিনি আরও বলেন, বিএনপি অর্থনীতিকে ধ্বংস করার অনেক চেষ্টা করেছে। কিন্তু সফল হয়নি। সাংবিধানিক ভিত্তিতে আমরা নির্বাচন করেছি। আমাদের প্রধানমন্ত্রী বিএনপি নেত্রীকে গণভবনে দাওয়াতও দিয়েছিলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ ৫টি মন্ত্রণালয়ও দিতে চেয়েছিলেন। কিন্তু তিনি আসেননি। এমনকি ওনার ছেলেকে দেখতে গেলেও প্রধানমন্ত্রীকে ঢুকতে দেয়া হয়নি।

ব্যর্থতা থেকে বিএনপি শিক্ষা নিবে মন্তব্য করে তোফায়েল বলেন, ২৪ পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে। নিষ্পাপ শিশুকে পেট্রলবোমা মেরে হত্যা করা হয়েছে। ৫০০ পোলিং অফিস পুড়িয়ে দেয়া হয়েছে। আবার ২০১৫ সালে ৯৩ দিন হরতাল দিয়েছে। কোনো কিছুতেই লাভ হয়নি। আমি মনে করবো এ ব্যর্থতা থেকে শিক্ষা নেবে বিএনপি। শিক্ষা নিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি নেবে। কারণ আগামী নির্বাচন সঠিক সময়ে এ সরকারের অধিনে এবং নির্বাচন কমিশনের কর্তৃত্বে অনুষ্ঠিত হবে। এর বিকল্প কিছু নেই।

সাবেক খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, বিএনপির কর্মীরা সাধারণ মানুষের গাড়িতে আগুন দিচ্ছে। সাধারণ মানুষের গাড়িতে আগুন দেয়া তো সন্ত্রাসী কাজ। আমরাও হরতাল-অবরোধ করেছি। কিন্তু হরতাল-অবরোধের নামে গাড়িতে আগুন দেয়া, মানুষকে পুড়িয়ে মারা আগুন সন্ত্রাস, এটি কোনো দিন হতে পারে না।

তিনি বলেন, সব কিছুর জন্য দেশে শান্তি এবং শৃঙ্খলা লাগবে। আওয়ামী লীগ সরকার এ স্থিতিশীলতা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনীকে আইনের আওতায় যা যা করা দরকার সবকিছুই করার নির্দেশ দিবে। আমরা রাজনৈতিক দল হিসেবে এটার মোকাবেলা করবো। তারা দিনে-দুপুরে খালেদা জিয়ার কোর্টে যাওয়াকে কেন্দ্র করে গাড়ি পোড়াবে, সেটি চোখ বুজে কেউ দেখবে না।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮। বিজ্ঞাপন : +৮৮০১৭৮৭-৬৮৪৪২৪, ০১৭৯৫৫৫৬৬১৪, সার্কুলেশন : +৮৮০১৭৮৯-১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com