শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
স্পোর্টিংকে হারিয়েই শেষ ষোলয় গেল বার্সা
অনলাইন ডেস্ক
Published : Wednesday, 6 December, 2017 at 11:23 AM

ন্যু ক্যাম্পে আর্নেস্তো ভালভার্দের একাদশ দেখে অনেকেই দ্বন্দ্বে পড়ে গিয়েছিলেন। এটা কোন দল আবার? বার্সেলোনার একাদশ তো? লুইস সুয়ারেজ, ইভান র‌্যাকিটিক এবং জেরার্ড পিকে- সর্বোপরি ঐতিহ্যবাহী নেভি ব্লু এবং রয়্যাল মেরুন রংয়ের জার্সিটা না থাকলে হয়তো কারও কারও চিনতেই কষ্ট হতো বার্সাকে।

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে একটি ম্যাচেও হারের মুখ দেখেনি বার্সেলোনা। পাঁচ ম্যাচের তিনটিতে জয় দিয়ে পরবর্তী রাউন্ড প্রায় নিশ্চিতই করে ফেলেছিল। এবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচেও বার্সা পেয়েছে দাপুটে জয়। পর্তুগালের ক্লাব স্পোর্টিং সিপিকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই নকআউট পর্বে পা রেখেছে কাতালানরা।

নকআউট পর্ব আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় স্পোর্টিংয়ের বিপক্ষে শুরু থেকে মাঠে নামেননি লিওনেল মেসি। বিশ্রামে ছিলেন আন্দ্রেস ইনিয়েস্তাও। তবে তাদের অভাব খুব বেশি টের পেতে দেননি লুইস সুয়ারেজ, প্যাকো আলাসাররা। প্রতিপক্ষের রক্ষণভাগে ভালোই আতঙ্ক ছড়িয়েছেন বার্সার খেলোয়াড়রা।

তবে গোলের দেখা পেতে অবশ্য অনেকটা সময়ই অপেক্ষা করতে হয়েছে বার্সাকে। প্রথমার্ধটা গোলশূন্য সমতা নিয়ে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছেন আলাসার। ডেনিস সুয়ারেজের ক্রস থেকে হেড করে স্পোর্টিংয়ের জালে বল জড়িয়েছেন বার্সার এই ফরোয়ার্ড। ৬১ মিনিটের মাথায় বদলি হিসেবে মাঠে নেমেছিলেন মেসি। অবশ্য ম্যাচের শেষ আধঘণ্টায় কোনো গোল করতে পারেননি এ সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

খেলা শেষ হওয়ার ঠিক আগমুহূর্তে বার্সেলোনা দ্বিতীয় গোলটি পেয়েছে প্রতিপক্ষের রক্ষণভাগের দুর্বলতায়। বল ক্লিয়ার করতে গিয়ে সেটা নিজেদেরই জালে জড়িয়ে দিয়েছেন জেরেমি ম্যাথিউ। মজার ব্যাপার হলো, এবারের মৌসুমের শুরুতেই বার্সা ছেড়ে স্পোর্টিংয়ে যোগ দিয়েছিলেন ফরাসি এই ডিফেন্ডার। বার্সার হয়ে গোল করার অভ্যাসটাই হয়তো এখনো ছাড়তে পারেননি ম্যাথিউ!

বার্সেলোনার কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে স্পোর্টিংকে। ‘ডি’ গ্রুপ থেকে বার্সেলোনা সঙ্গে নকআউট পর্বে চলে গেছে ইতালির শীর্ষ ক্লাব জুভেন্টাস। তারাও গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে গ্রিসের ক্লাব অলিম্পিয়াকোসকে হারিয়েছে ২-০ গোলে।

আজকালের খবর/আরএম



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮। বিজ্ঞাপন : +৮৮০১৭৮৭-৬৮৪৪২৪, ০১৭৯৫৫৫৬৬১৪, সার্কুলেশন : +৮৮০১৭৮৯-১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com