শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
বিচারপতিদের বিষয়ে তদন্তে দুদককে সতর্ক করলো হাইকোর্ট
নিজস্ব প্রতিবেদক
Published : Tuesday, 14 November, 2017 at 6:09 PM

সুপ্রিম কোর্টের কোনো বিচারপতির বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) যদি তদন্ত করতে চায় তাহলে সতর্ক হয়ে করতে হবে বলে জানিয়েছেন হাইকোর্ট। কারণ এর সঙ্গে সুপ্রিম কোর্ট এবং বিচার বিভাগের সম্মান জড়িত। এমন পর্যবেক্ষণ দিয়ে আপিল বিভাগের সাবেক বিচারপতি জয়নুল আবেদীনের দুর্নীতির তদন্ত বন্ধে সুপ্রিম কোর্টের দেয়া চিঠির বিষয়ে রুল নিষ্পত্তি করে দিয়েছেন আদালত। সেই সঙ্গে সাবেক ওই বিচারপতির বিরুদ্ধে দুদকের তদন্ত চলবে বলেও জানিয়েছেন আদালত।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন পর্যবেক্ষণ দেন। এর আগে সোমবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত কার্যতালিকায় রায়ের জন্য মামলাটি মঙ্গলবারের কার্যতালিকায় রাখা হয়।

১৩ দিনের মাথায় বিষয়টি রায় ঘোষণার জন্য এল। সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ গত রবিবার জানান, রায়ের জন্য বিষয়টি তালিকায় রয়েছে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি জয়নুল আবেদীনের সম্পদের হিসাব চেয়ে ২০১০ সালে নোটিশ পাঠায় দুদক। দুদক সূত্র জানায়, জয়নুল আবেদীনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের একটি অভিযোগের প্রাথমিক তদন্তে আয়ের সঙ্গে অর্জিত সম্পদ সামঞ্জস্যপূর্ণ নয় বলে তথ্য-প্রমাণ পাওয়া গেছে।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮। বিজ্ঞাপন : +৮৮০১৭৮৭-৬৮৪৪২৪, ০১৭৯৫৫৫৬৬১৪, সার্কুলেশন : +৮৮০১৭৮৯-১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com