শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
শান্তি আলোচনা না হওয়া পর্যন্ত সিরিয়া থেকে সরবে না আমেরিকা: ম্যাটিস
অনলাইন ডেস্ক
Published : Tuesday, 14 November, 2017 at 12:12 PM

জাতিসংঘ শান্তি প্রক্রিয়ার আলোচনায় আরো অগ্রগতি না হওয়া পর্যন্ত মার্কিন নেতৃত্বাধীন জোট সিরিয়া ও ইরাকে ইসলামিক স্টেট গ্রুপের বিরুদ্ধে তাদের লড়াই অব্যাহত রাখবে। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস সোমবার একথা বলেন। খবর এএফপি’র।
 
তিনি সাংবাদিকদের বলেন, ‘জেনেভা শান্তি প্রক্রিয়ার অগ্রগতি না হওয়া পর্যন্ত আমরা এখনই সেখান থেকে সরে আসছি না।’ এই সাবেক মেরিন জেনারেল আরো বলেন, এ জোটের লক্ষ্য ইসলামিক স্টেট গ্রুপের জিহাদিদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়া এবং সিরিয় গৃহযুদ্ধ অবসানের একটি কূটনৈতিক সমাধান খুঁজে বের করা। তিনি বলেন, ‘এ সংকটের কূটনৈতিক সমাধানের জন্য আমরা সুনির্দিষ্ট কিছু শর্ত নির্ধারণ করতে যাচ্ছি।’

সিরিয়া সংঘাত নিরসনের ক্ষেত্রে ‘সামরিক পদক্ষেপের মধ্যে কোনো সমাধান নেই’ শনিবার যুক্তরাষ্ট্র ও রাশিয়ার এক যৌথ বিবৃতিতে এমন কথা বলার পর তিনি এ মন্তব্য করেন। সিরিয়া বিষয়ক জাতিসংঘ বিশেষ দূত স্টেফান ডি মিস্টুরার মধ্যস্থতায় আগামী ২৮ নভেম্বর থেকে নতুন দফার শান্তি আলোচনা শুরু হওয়ার কথা রয়েছে। ২০১১ সালের মার্চ থেকে এ সংঘাত শুরুর পর থেকে এ পর্যন্ত সিরিয়ায় ৩ লাখ ৩০ হাজারের বেশী লোক নিহত হয়েছে। -এএফপি।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮। বিজ্ঞাপন : +৮৮০১৭৮৭-৬৮৪৪২৪, ০১৭৯৫৫৫৬৬১৪, সার্কুলেশন : +৮৮০১৭৮৯-১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com