শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
আইইবি নির্বাচন নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ
অনলাইন ডেস্ক
Published : Monday, 13 November, 2017 at 4:26 PM

কয়েকটি জাতীয় পত্রিকায় “আইইবি নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা, ক্ষুব্ধ আওয়ামী লীগপন্থী পেশাজীবীরা” শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন ইন্সটিটিউট অফ ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)-এর সদস্য প্রকৌশলী আহসান হাবীব।
এক বিবৃতিতে তিনি বলেন, আইইবি'র আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে এ বছরের ২১ ডিসেম্বর।  নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি) সভাপতি পদে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির বর্তমান সম্মানী সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর এবং সম্মানী সাধারণ সম্পাদক পদে প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ-এর নেতৃত্বে  প্যানেল ঘোষণা করে। এই প্যানেলের বিপুল জনপ্রিয়তা আঁচ করে বিএনপিপন্থী প্রকৌশলীদের সংগঠন এ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এইবি) বুঝে শুরু করে ষড়যন্ত্রের রাজনীতি।

তিনি বলেন, ষড়যন্ত্রের নীলনকশা অনুযায়ী অ্যাব গুজব ছড়িয়ে দেয়া হয় যে তাদের সকল প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করবে। আর কিছু আওয়ামী লেবাসধারী প্রকৌশলীকে নিয়ে অপ্র একটি প্যানেল ঘোষণা করেন প্রকৌশলী মেজবাহুর রহমান টুটুল, যেখানে সভাপতি পদে রয়েছেন বুয়েটের সাবেক ভিসি অধ্যাপক নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে রয়েছেন পিডিবির পাওয়ার সেলের ডিজি প্রকৌশলী মোহাম্মাদ হোসেন এবং টুটুল দাঁড়িয়েছেন ভাইস প্রেসিডেন্ট পদে।

আহসান হাবীব বলেন, বস্তুত এটা একটা স্বার্থেন্বেষী প্যানেল এবং এর সঙ্গে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কোনো সম্পর্ক নেই।  বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নেতা-কর্মীদের বিভ্রান্ত করার লক্ষ্যে এই নাটক মঞ্চস্থ হচ্ছে বলে তিনি দাবি করেন।

তিনি প্রকাশিত ভুয়া সংবাদের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। সেই সঙ্গে ভুইফোড় লোকদের থেকে দূরে থাকার আহ্বান জানান।-বিজ্ঞপ্তি

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮। বিজ্ঞাপন : +৮৮০১৭৮৭-৬৮৪৪২৪, ০১৭৯৫৫৫৬৬১৪, সার্কুলেশন : +৮৮০১৭৮৯-১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com