রবিবার, ২১ জানুয়ারি, ২০১৮
পেশাদারিত্বই সাংবাদিকতাকে মহান করেছে: শাহরিয়ার আলম
নিজস্ব প্রতিবেদক
Published : Tuesday, 7 November, 2017 at 8:55 PM, Update: 07.11.2017 9:51:49 PM

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, রাজনীতিবিদদের মতো সাংবাদিকরাও সমাজ, রাষ্ট্রকে এগিয়ে নিতে দায়িত্ব পালন করতে পারে। একজন সাংবাদিক তার দায়িত্ববোধের প্রশ্নে যে ভূমিকা পালন করতে পারেন, তা অন্য পেশায় মেলে না। পেশাদারিত্বই সাংবাদিকতাকে মহান করেছে।

তিনি বলেন, সামাজিক এবং মানবিক দায়িত্ববোধের জায়গা থেকে সাংবাদিকতা পেশা আজ স্বাতন্ত্র্য রূপ পেয়েছে। সাংবাদিকতা রাষ্ট্রের অন্যতম স্তম্ভ, সমাজের দর্পণ। সরকার যেখানে অসফল সেখানে সাংবাদিকরা ইতিবাচক ভূমিকা পালন করে সমাজ, রাষ্ট্রকে এগিয়ে নিতে পারেন।

মঙ্গলবার রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির প্রথম বর্ষপূর্তি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ওই সম্মেলনের আয়োজন করা হয়। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, পিছিয়ে পড়া অঞ্চলকে উন্নয়ন এবং অগ্রগতির মূলধারায় গ্রথিত করতে সাংবাদিকরাই অগ্রণী ভূমিকা পালন করতে পারেন। এক সময়ে পিছিয়ে থাকা রাজশাহী অঞ্চলে বর্তমানে যে উন্নয়ন এবং গুণগত পরিবর্তন এসেছে তার পেছনেও সাংবাদিকদের অবদান রয়েছে।

তিনি সব বিভেদ ভুলে সাংগঠনিক ভিত্তি শক্ত করে সাংবাদিকদের মানবতার তরে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি খায়রুজ্জামান কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক সেরিনা জাহান কবিতা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম আকতার জাহান। অনুষ্ঠানে ঢাকায় কর্মরত রাজশাহী অঞ্চলের সাংবাদিক নেতারা বক্তব্য দেন।

আজকালের খবর/আরএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮।  বিজ্ঞাপন- ০১৯৭২৫৭০৪০৫, ০১৭০৯৯৯৭৪৯৯, সাকুলের্শন- ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com