শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
কর্মস্থলে অনুপস্থিত থাকলে চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Published : Tuesday, 17 October, 2017 at 2:17 PM

কর্মস্থলে অনুপস্থিত থাকলে চিকিৎসকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে প্রয়োজনে চাকরিচ্যুতির নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত সরকারি হাসপাতালে সেবার মানোন্নয়ন সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন।
 
এসময় মন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে সাম্প্রতিক সময়ে সরকারের কঠোর নজরদারি বাড়ানোর ফলে তৃণমূল পর্যায়ে চিকিৎসা সেবার মান বৃদ্ধি পেয়েছে। কিন্তু চিকিৎসক না থাকায় সাধারণ মানুষ হাসপাতালে এসে চিকিৎসা পাবে না, তা কোনোভাবেই বরদাশত করা হবে না। এ জন্যে যে চিকিৎসক বিনানুমতিতে হাসপাতালে সময়মতো উপস্থিত থাকবেন না তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে প্রয়োজনে বরখাস্ত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে তিনি বলেন, হাসপাতালে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত না করতে পারলে বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন বা দায়ী হাসপাতাল সুপারভাইজারদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।
 
২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ থেকে সকল এমবিবিএস ও বিডিএস কোর্স মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীনে আনার প্রক্রিয়া সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন। মোহাম্মদ নাসিম বলেন, সরকার নতুন নতুন হাসপাতাল নির্মাণের পাশাপাশি পুরানো হাসপাতালের সংস্কার করছে এবং অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে সাধারণ মানুষের জন্য উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রাপ্তি নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে। কিন্তু চিকিৎসকদের দায়িত্বে গাফিলতির কারণে সরকারের পদক্ষেপের সাফল্য জনগণ ভোগ করতে পারবে না তা কোনোভাবেই মেনে নেওয়া হবে না।
 
এর আগে দেশের সব মেডিক্যাল কলেজগুলোকে বিভিন্ন মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীনে অধিভুক্ত করার প্রক্রিয়া ত্বরান্বিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮। বিজ্ঞাপন : +৮৮০১৭৮৭-৬৮৪৪২৪, ০১৭৯৫৫৫৬৬১৪, সার্কুলেশন : +৮৮০১৭৮৯-১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com