রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
রাজশাহীতে রাসায়নিক খেয়ে তিনজনের মৃত্যু
রাজশাহী ব্যুরো
Published : Thursday, 12 October, 2017 at 4:40 PM, Update: 12.10.2017 4:44:46 PM

রাজশাহীতে ওষুধ তৈরিতে ব্যবহৃত রাসায়নিক পান করে এক ফার্মাসিউটিক্যাল কারখানার তিন কর্মীর মৃত্যু হয়েছে। এতে অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন আরও পাঁচজন।

মৃত তিনজন হলেন, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের চব্বিশনগর ডাইংপাড়া গ্রামের মৃত তোফিজুল ইসলামের ছেলে বকুল হোসেন (৩৮) ও ইউসুফ আলীর ছেলে তোহিজুল ইসলাম (২৫), সিরাজুল ইসলামের ছেলে দুলাল (২৫)।

তারা সবাই রাজশাহী নগরীর সপুরা এলাকার ‘টিম ফার্মাসিউটিক্যাল’ নামে একটি ওষুধ কারখানার কর্মী ছিলেন। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মৃত্যু হয়।

গোদাগাড়ী থানার ওসি হিপজুর আলম মুন্সি জানান, “মঙ্গলবার তারা কাজ থেকে ফেরার সময় ওষুধ ওয়াশে ব্যবহৃত এক ধরনের রাসায়নিক বোতলে করে বাড়ি নিয়ে যায়। রাতে কোমল পানীয়র সঙ্গে মিশিয়ে তা পান করে। এ পর থেকে একে একে অসুস্থ হয়ে পড়ে।”

বুধবার রাতে তারা বেশি অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার ভোরে আটজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এদের মধ্যে দুইজনকে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। বাকি ছয়জনকে হাসপাতালে ভর্তি করার পর বেলা আড়াইটার দিকে আরেকজনের মৃত্যু হয় বলে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জালাল উদ্দিন জানান।

তিনি জানান, “বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়ে পড়েছে। তবে কোন ধরনের বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়েছেন তা পরীক্ষার পর বলা যাবে।”

অসুস্থদের পরিবারের বরাত দিয়ে রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, “এনার্জি পাওয়ারার জন্য এর আগেও তারা ওই রাসায়নিক কারখানায় পানির সঙ্গে মিশিয়ে পান করেছে। কিন্তু এবার তারা চুরি করে বোতলে ভরে বাড়ি নিয়ে আসে এবং কোমল পানীয়তে মিশিয়ে পান করে।”

আজকালের খবর/আরএম



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com