রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
নেত্রকোণা জেলা সাংবাদিক ফোরাম ঢাকা’র মতবিনিময়
নিজস্ব প্রতিবেদক
Published : Tuesday, 10 October, 2017 at 6:50 PM, Update: 10.10.2017 7:56:02 PM

নেত্রকোণা জেলা সাংবাদিক ফোরাম ঢাকা’র মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকগণ

নেত্রকোণা জেলা সাংবাদিক ফোরাম ঢাকা’র মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকগণ

ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত নেত্রকোনা জেলার সাংবাদিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্তোরায় হওয়া এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ও আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক আব্দুল মতিন। 

নেত্রকোনা জেলা সাংবাদিক ফোরাম (এনজেএফ), ঢাকা-এর সভাপতি ও দৈনিক আজকালের খবর পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি সম্পাদক মাসুদ করিম।

স্বাগত বক্তব্যে ফারুক আহমেদ তালুকদার বলেন, দেশের জাতীয় পত্রিকা, টেলিভিশন, রেডিও এবং অনলাইনসহ গণমাধ্যমে নেত্রকোনার অনেক সাংবাদিক সুনামের সঙ্গে কাজ করছেন। কিন্তু, পারস্পরিক যোগাযোগের অভাবে আমরা একে-অপরের মধ্যে পরিচিতি নেই। তিনি বলেন, ঢাকায় বিভিন্ন এলাকার সাংবাদিক সংগঠন অনেক ভালোভাবে সাংগঠনিক কাঠামোতে কাজ করছে। আমরা চাই ঢাকায় কর্মরত নেত্রকোনার সকলের মধ্যে পারস্পরিক যোগাযোগের মাধ্যমে শক্তিশালী একটি সংগঠন গড়ে তুলতে। তিনি ঢাকায় কাজ করা সকল সাংবাদিককে ফোরামের সদস্য হওয়ার আহ্বান জানান।

অ্যাডভোকেট আব্দুল মতিন বলেন, ঢাকায় নেত্রকোনার এত গুণী সাংবাদিকরা আছেন তা আমি জানতাম না। আজকে এই অনুষ্ঠানের অংশ নিতে পেরে আমার খুব ভালো লাগছে যে, নেত্রকোনা বাংলাদেশের অন্য কোনো অংশ থেকে পিছিয়ে নেই। 

তিনি বলেন, আমি ফুলটাইম রাজনীতিবিদ। পাশাপাশি আইন পেশায় নিজেকে জড়িয়েছি। কেন্দ্র এবং এলাকা দুই জায়গাতেই আমি রাজনৈতিক কার্যক্রমে আছি। তিনি বলেন, আমি কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য, স্কুল বিষয়ক সম্পাদক ও সহ-সভাপতি ছিলাম। দল থেকে তিনবার মনোনয়ন চেয়েও পাইনি। তবে, ২০০৮ সালের সংসদ নির্বাচনের আগে নেত্রকোণা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের তৃণমূল নেতারা যে পাঁচজনকে ভোট দিয়ে মনোনীত করেছিলেন সেখানে আমি দ্বিতীয় হয়েছিলাম। আগামীতে কেন্দুয়া- আটপাড়া এলাকাল জনসাধারণের মনের আকুতি বুঝে দল আমাকে মনোনয়ন দেবে এই আশা করি। সেই সঙ্গে ঢাকায় কর্মরত নেত্রকোণার সকল সাংবাদিকদের দোয়া ও সহযোগিতা চাই।

সঞ্চালনার ফাঁকে মাসুদ করিম বলেন, ঢাকায় নেত্রকোনা সাংবাদিক ফোরামের যাত্রা শুরু হলেও আমরা এখনো খুব বেশি অনুষ্ঠান করতে পারিনি। তবে, দু-একটি অনুষ্ঠান যাই করেছি সেগুলো খুব প্রশংসা পেয়েছে। আশা করি আগামী দিনে আরও ভালো অনুষ্ঠান আমার উপহার দিতে পারব।

ডেইলে সান-এর সিনিয়র রিপোর্টার ও এনজেএফের সাংগঠনিক সম্পাদক শওকত আলী খান লিথো সংগঠনের উদ্যোগে ঢাকায় ‘নেত্রকোনা মুক্ত দিবস’ আনুষ্ঠানিকভাবে পালনের প্রস্তাব করেন। উপস্থিত সবাই প্রস্তাবটিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করে বাস্তবায়নের ওপর জোর দেন। ১৯৭১ সালে ৯ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয় নেত্রকোনা।

অনুষ্ঠানে দৈনিক আল-আমীনের সহকারী সম্পাদক আবদুল হামিদ, দিনকালের যুগ্ম বার্তা সম্পাদক আবদুস সেলিম, ক্যাম্পাস লাইভ২৪ ডটকমের সম্পাদক আজহার মাহমুদ, আমাদের অর্থনীতির নির্বাহী সম্পাদক বিশ্বজিৎ দত্ত, ইনকিলাবের চিফ রিপোর্টার রফিক মুহম্মদ, ইনকিলাবের বিশেষ প্রতিনিধি সাখাওয়াত হোসেন, প্রথম আলোর সিনিয়র রিপোর্টার মোশতাক আহমেদ, জনকণ্ঠের মশিউর রহমান, সমকালের সিনিয়র রিপোর্টার আলতাব হোসেন, একাত্তর টিভির বনশ্রী ডলি, জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্য, আজকালের খবরের স্টাফ রিপোর্টার মোজাম্মেল হক তুহিন ও বাহরাম খান, বাংলাভিশনের মামুন খান ও সাজ্জাদ হোসাইন, ডেইলি অবজারভারের আহমেদ তাহসিন শামস, এনটিভি অনলাইনের মুহম্মদ আকবর, ডেইলি সানের ফয়সাল তালুকদার, , ভোরের কাগজের নিরঞ্জণ তালুকদার নিরু, নিউ এজ’র আশরাফুল হুদা, ব্রেকিংনিউজের মুক্তাদির হোসেন প্রান্তিক প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকালের খবর/এসএ



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com