বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭
বাংলাদেশের আবরার স্ট্যান্ডার্ড চার্টার্ড মালয়েশিয়ার নতুন সিইও
অনলাইন ডেস্ক
Published : Tuesday, 10 October, 2017 at 3:40 PM

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের বাংলাদেশ প্রধান আবরার এ আনোয়ারকে স্ট্যান্ডার্ড চার্টার্ড মালয়েশিয়ার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ করা হয়েছে।

আগামী ১ নভেম্বর থেকে তার এ নিয়োগ কার্যকর হবে বলে ব্যাংকটির এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও হিসেবে কর্মরত আবরারের বাংলাদেশ, ভারত ও যুক্তরাজ্যে ২৬ বছরের পেশাগত অভিজ্ঞতা আছে।

২০১১ সালে যুক্তরাজ্যভিত্তিক বহুজাতিক এই ব্যাংকটির বাংলাদেশ শাখায় যোগ দেন আবরার। তিন বছরে তার নেতৃত্বে কর্পোরেট গ্রাহক বাণিজ্য থেকে আয় বেড়ে দ্বিগুণ হয়েছিল। ২০১৫ সালে তাকে ব্যাংকটির বাংলাদেশের ব্যবস্থাপনার দায়িত্ব দেওয়া হয়।

তিনি বাংলাদেশে প্রথমবারের মতো এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকের জন্য গোষ্ঠী ও কাঠামোবদ্ধ বড় অর্থায়নের ব্যবসা চালু করেন। পাশাপাশি জ্বালানি ও বিদ্যুৎ, অবকাঠামো, টেলিযোগাযোগ, বেসামরিক বিমান পরিহন, দেশি ও রপ্তানিমুখী শিল্পে সফল লেনদেনে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।  

আবরার স্ট্যান্ডার্ড চার্টার্ড মালয়েশিয়ার সিইও হিসেবে কর্মরত মহেন্দ্র গুরসাহানির স্থলাভিষিক্ত হবেন, যিনি চলতি মাসের শেষ পর্যন্ত দায়িত্ব পালন শেষে এই ব্যাংক ছেড়ে যাচ্ছেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের আঞ্চলিক (আসিয়ান ও দক্ষিণ এশিয়া অঞ্চল) সিইও আনা মার্স বলেন, ‘মালয়েশিয়ায় ব্যাংকটির ব্যবসা চালু রাখতে আবরার যোগ্য ব্যক্তি। তার নেতৃত্বের দক্ষতা, শিল্প বিষয়ে গভীর জ্ঞান, এবং গ্রাহকদের সঙ্গে ভাল যোগাযোগ মালয়েশিয়ায় আমাদের ব্যবসায় কৌশল ও দক্ষতা উন্নয়নে সাহায্য করবে।’

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮। বিজ্ঞাপন : +৮৮০১৭৮৭-৬৮৪৪২৪, ০১৭৯৫৫৫৬৬১৪, সার্কুলেশন : +৮৮০১৭৮৯-১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com