রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
পাবনা-৪ আসনে বিএনপির প্রার্থী হতে চান শিল্পপতি সঞ্জু খাঁন
ওহিদুজ্জামান টিপু , ঈশ্বরদী প্রতিনিধি
Published : Wednesday, 13 September, 2017 at 1:15 PM

আকরাম আলী খান সঞ্জু

আকরাম আলী খান সঞ্জু

আগামী একাদশ সংসদ নির্বাচনে ঈশ্বরদী-আটঘরিয়া (পাবনা-৪) আসন থেকে বিএনপি’র ধানের শীষ মার্কা নিয়ে নির্বাচন করতে চান শিল্পপতি ও বিএনপি নেতা আকরাম আলী খান সঞ্জু। 

ধরে নেওয়া হয় এ আসনটিতে বিএনপির ভোট বেশি।  ’৯১ সালে এ আসন থেকে বিএনপির প্রার্থী সিরাজুল ইসলাম সরদার জয়লাভ করেন। ’৯৬ সালের  নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শামসুর রহমান শরীফ ডিলু বিএনপির প্রার্থী সিরাজুল ইসলাম সরদারকে পরাজিত করে জয়ী হন। ২০০১ সালে আওয়ামী ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি হাবিবুর রহমান হাবিবকে মনোনয়ন না দেওয়ায় তিনি মনোনয়নের আশায় বিএনপিতে যোগদান করেন। কিন্তু বিএনপি হাবিবকে মনোনয়ন না দিলে তিনি বিদ্রোহী প্রার্থী হয়ে কুড়াল মার্কা নিয়ে নির্বাচন করে। আর বিএনপির ধানের শীষের প্রার্থী হন সিরাজ সরদার। তারা দু’জনে মিলে প্রায় এক লাখ ১৫ হাজার ভোট পান। অথচ আওয়ামী লীগের প্রার্থী ডিলু ৮৫ হাজার ভোট পেয়ে নির্বাচিত হন। বিএনপির ভোট বেশি থাকার পরও তখন থেকেই সিরাজ-হাবিবের দ্বন্দে¦র কারণে বারবারই এ আসন হারাচ্ছে বিএনপি। 

ঈশ্বরদী উপজেলার বাঘইল গ্রামের সম্ভ্রান্ত পরিবারের শিল্পপতি সঞ্জু জানান, ছাত্রজীবন থেকে তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। সবসময় তিনি রাজনীতির মাঠে আছেন। তিনি বিগত দিনে ঈশ্বরদী-আটঘরিয়ার ক্রীড়া সংগঠন, সাস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সহযোগিতা করে আসছেন। যেহেতু সিরাজ-হাবিবের দ্বন্দের কারণে বারবারই বিএনপি এ আসনটি হারাচ্ছে তাই আগামী সংসদ নির্বাচনে বিএনপি যদি তাকে মনোনয়ন দেয় তবে তিনি এ আসনে জয়লাভ করবেন বলে আশাবাদী তিনি। 

আজকালের খবর/এসএ




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com