বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
৩ বছর পর ‘ঔন্ড’
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 13 August, 2017 at 1:39 PM

ডেব্যু অ্যালবাম ‘ওয়ান’ দিয়েই বেশ পরিচিতি পেয়ে যায় অল্টারনেটিভ রক ব্যান্ড ‘ঔন্ড’। সেটা ২০১৪-এর কথা। সেই অ্যালবামটির সাউন্ড আর কম্পোজিশন রক ধারার শ্রোতারা দারুণ পছন্দ করেন। এরপর থেকে ব্যান্ডটি ব্যস্ত হয়ে পড়ে লাইভ কনসার্ট নিয়ে। অ্যালবাম আর কনসার্ট মিলিয়ে এই কবছরে একটি নির্দিষ্ট শ্রেণির শ্রোতার কাছে প্রিয় নাম হয়ে ওঠে ‘ঔন্ড’। তারা অপেক্ষায় ছিলেন কবে আবার নতুন অ্যালবাম রিলিজ করবে ব্যান্ডটি। সেই অপেক্ষার পালা শেষ হলো প্রায় ৩ বছর পর।

আগামী ১৮ আগস্ট রিলিজ হচ্ছে ব্যান্ডের দ্বিতীয় অ্যালবাম ‘টু’। শুধুমাত্র ‘গান’ (GAAN) অ্যাপে রিলিজ হবে অ্যালবামটি। গানগুলো শুনতে শ্রোতাদের তাদের অ্যান্ড্রয়েড এবং অ্যাপল স্মার্টফোনে এই অ্যাপটি নামিয়ে নিলেই হবে। কিছুদিন পরে অল্পসংখ্যক সিডিও পাওয়া যেতে পারে বলে জানাল ‘ঔন্ড’।

ব্যান্ডের সদস্যরা জানালেন- একটি লাইভ কনসার্টের মাধ্যমে তারা রিলিজ করবে তাদের নতুন এই অল্টারনেটিভ রক ধাঁচের অ্যালবামটি।

ব্যান্ডের বেজিস্ট ও ভোকালিস্ট রাতুল এ সম্পর্কে বললেন- ‘রাশিয়ান কালচারাল সেন্টারে ১৮ আগস্ট আমরা অ্যালবাম লঞ্চিংয়ের পাশাপাশি কয়েকটি গানও সেদিন গেয়ে শোনাব সবাইকে। প্রথম অ্যালবামের কয়েকটি গান পারফর্ম করব, নতুন অ্যালবামের গানও কিছু থাকবে। আর সেদিন আমাদের সঙ্গে পারফর্ম করবে আরো দুটি ব্যান্ড- কনক্লুশন এবং দ্য ম্যানেজার’।  

‘ঔন্ড'-এর ‘টু’ অ্যালবামে গান থাকছে ১০টি। সেগুলো হচ্ছে- আসক্তি, আমর্শ, বন্দী, (অ) সভ্য সমাজ, ওহম, গর্ভ, নতুন, চার কোনা সত্য, বিভ্রান্ত, দূর-অনিষ্ট।

গত সপ্তাহেই ‘ঔন্ড’ রিলিজ করেছে ‘গর্ভ’ গানটির একটি লিরিক ভিডিও। সেটি ইতোমধ্যেই দেখে ফেলেছেন অসংখ্য দর্শক-শ্রোতা। নতুন অ্যালবামের গানগুলো কেমন হবে তার একটি ধারণাও পাওয়া গেছে এখানে। অ্যালবাম রিলিজের পর তাদের কয়েকটি গানের অফিশিয়াল ভিডিও রিলিজ হবে বলে জানালেন ব্যান্ডের সদস্যরা।

প্রথম অ্যালবামের অসাধারণ শ্রোতাপ্রিয়তার পর ‘ঔন্ড’ এই নতুন অ্যালবামেও সেই ধারা বজায় রেখেছে।

‘আমরা ভালো মিউজিক করতে চাই। শ্রোতাদের আমাদের নিজস্ব একটা সাউন্ড আর আমাদের নিজেদের স্টাইল উপহার দিতে চাই। প্রথম অ্যালবামের চাইতেও এই অ্যালবামে আমরা সেই চেষ্টাই করেছি আমাদের সর্বস্ব দিয়ে। আশা করছি অ্যালবামটি শ্রোতারা আগ্রহ নিয়েই শুনবেন’- নতুন অ্যালবামের গান সম্পর্কে এভাবেই বললেন ব্যান্ডের গিটারিস্ট প্রীতম।

‘ঔন্ড’-এর বর্তমান লাইনআপ হচ্ছে- এ কে রাতুল- ভোকাল/ বেজ, এ কে সামী- ড্রামস, প্রীতম আরেফিন- গিটারস, ফাসিহউদ্দিন আহমেদ- গিটারস এবং জাকির হোসেন- লাইভ সাউন্ড।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com