শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
অসাধারণ ছবি লিটল বয়
অনলাইন ডেস্ক
Published : Sunday, 13 August, 2017 at 1:34 PM

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ‘লিটল বয়’ নামে ভয়াবহ একটি বোমা বানিয়েছিল আমেরিকা। ফেলেছিল জাপানের দুটি শহর হিরোশিমা ও নাগাসাকিতে। এই নামেই ২০১৫-তে মেক্সিকান চলচ্চিত্র নির্মাতা আলেহান্দ্র গোমেজ মন্টিভার্দে একটি অসাধারণ ছবি তৈরি করেছেন। নামে যুদ্ধের ছবি মনে হলেও ‘লিটল বয়’ ছবির কাহিনি গড়ে উঠেছে কিশোর পেপার ও তার বাবাকে নিয়ে। বাবা-ছেলের আবেগী ভালোবাসার গল্পই দেখানো হয়েছে ছবিটিতে।

ছবির গল্পে বাবা জেমস তার দুই ছেলের ছোটজনকে পার্টনার বলে ডাকে। তারা বেস্ট ফ্রেন্ড। ছেলেটা তার বাবাকে প্রচণ্ড ভালোবাসে। একদিন যুদ্ধের ডাক আসে। তার বাবা জাপানিদের সঙ্গে যুদ্ধ করতে চলে যায়।

এদিকে, পেপার আর তার বড় ভাই - তারা দুভাই মিলে মায়ের কাছে থাকে। তার বড় ভাই বেয়াড়া ধরনের। একসময় সেও জেলে যায়। বাচ্চা ছেলেটা তার বাবাকে ফিরিয়ে আনার জন্য নানারকম পন্থা অবলম্বন করে। জাদুকর বেন ঈগলকে অনুকরণ করে। কিন্তু তার এলাকায় তার নাম হয়ে গেছে লিটল বয়। পাড়ার অন্য ছেলেদের হাতে মার খেতে হয়।

যুদ্ধভিত্তিক ছবি হলেও এখানে যুদ্ধের ভয়াবহতার ওপর ফোকাস না করে, একজন মানুষের ইচ্ছাশক্তি কেমন হতে পারে বা মানুষ ইচ্ছা শক্তির দ্বারা প্রকৃতির কতটা সাপোর্ট পেতে পারে সেটাই দেখানো হয়েছে।

অসাধারণ একটি ছবি। সিনেমাটোগ্রাফি চোখ জুড়িয়ে দেয়। পেপারের চরিত্রে অভিনয় করেছে জ্যাকব স্যালভাটি। তার সঙ্গে আছে এমিলি ওয়াটসন, ডেভিড হেনরি প্রমুখ।

বেশ ভালো গল্প আর সুন্দর নির্মাণের জন্য ছবিটি প্রশংসনীয়। আইএমডিবি রেটিং ৭.৪/১০। লিটল বয় থেকে অনুপ্রাণিত হয়েই এ বছর বলিউডে কবির খান নির্মাণ করেছেন টিউবলাইট। অভিনয়ে ছিলেন সালমান খান। তবে মুভিটি বক্স অফিসে তেমন সফল হয়নি।–সংবাদমাধ্যম

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : আজিজ ভবন (৫ম তলা), ৯৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।
ফোন : +৮৮-০২-৪৭১১৯৫০৬-৮। বিজ্ঞাপন : +৮৮০১৭৮৭-৬৮৪৪২৪, ০১৭৯৫৫৫৬৬১৪, সার্কুলেশন : +৮৮০১৭৮৯-১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com