মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭
শাবানার অনুরোধ রাখলেন প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Published : Monday, 19 June, 2017 at 7:56 PM

শাবানার অনুরোধ রাখলেন প্রধানমন্ত্রীবাংলাদেশি চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী শাবানাকে জড়িয়ে ধরে তার অনুরোধ রাখলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ সোমবার সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে  দেখা করেতে যান প্রখ্যাত এই অভিনেত্রী। তিনি গিয়েছিলেন চলচ্চিত্র পরিচালক আজিজুর রহমানের চিকিৎসায় সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করতে। প্রধানমন্ত্রী শাবানাকে কাছে  পেয়েই তাকে জড়িয়ে ধরেন এবং তার অনুরোধ রক্ষা করে আজিজুর রহমানের চিকিৎসার ব্যয়ভারের দায়িত্ব নেন।  সোমবার ফেসবুকে এই তথ্য জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

গুলজার নিজের ফেসবুকে লিখেছেন, ‘আজ আমার জীবনের একটি স্মরনীয় দিন। আমার পরম শ্রদ্ধেয় আপা জননেত্রী শেখ হাসিনার সাথে দেখা করার মুহূর্তটির কথা আমি কোনো দিন ভুলতে পারবো না। শাবানা আপা, আলমগীর ভাই, ওয়াহিদ সাদিক ভাই, মৌসুমী এবং আমি গিয়েছিলাম আমাদের বড় বোনের সাথে দেখা করতে। শাবানা আপাকে দেখার সাথে সাথেই তিনি দু’হাত বাড়িয়ে দিয়ে তাকে বুকে টেনে নিলেন। শাবানা আপাও আবেগে আপ্লুত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরলেন। এ সময় মৌসুমী কাছেই দাঁড়িয়ে ছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকেও ডেকে বললেন, তুমিও আসো। মৌসুমী কাছে গেলে তাকেও বুকে জড়িয়ে ধরলেন জনদরদী এই নেত্রী। তার পর আমি ধারণ করলাম তাদের বিরল মুহূর্তের এই ছবিটি।

 ‘ছুটির ঘণ্টা’খ্যাত নির্মাতা আজিজুর রহমানের চিকিৎসায় প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেন এই শিল্পীরা। সব শুনে এক কথায় রাজি হন প্রধানমন্ত্রী। সিঙ্গাপুর ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন আজিজুর রহমানের চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গুলজার লিখেছেন, ‘প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক আজিজুর রহমান হার্টের রোগে আক্রান্ত হয়ে বর্তমানে সিঙ্গাপুর ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। জনদরদী প্রধানমন্ত্রী আজিজুর রহমানের চিকিৎসার ব্যয়ভার বহন করবেন। অসংখ্য ধন্যবাদ আমাদের প্রিয় অভিভাবক জনমানুষের নেত্রী শেখ হাসিনাকে। আল্লাহ তুমি এই মহৎ মানুষটিকে সুস্থ রেখো এবং দীর্ঘায়ূ দান করো।’

ব্যক্তিগত জীবনে আজিজুর রহমানকে চাচা বলে সম্বোধন করেন শাবানা। এহতেশাম পরবর্তী আজিজুর রহমানের ‘মাটির ঘর’ দিয়ে শাবানা তার অভিনয় জীবনের নতুন অধ্যায় শুরু করেন। ছবিটি এসএস প্রডাকশনের প্রথম নিবেদন ছিল। এছাড়া শাবানার বিয়ের আয়োজনেও ছিলেন আজিজুর রহমান। এরপর চলচ্চিত্র ছেড়ে দিলেও এই পরিচালকের পরিবারের সঙ্গে শাবানার সম্পর্ক অটুট রয়েছে।

২০০০ সালের পর চলচ্চিত্র অঙ্গন ছেড়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে চলে যান শাবানা। দীর্ঘ ১৭ বছর ধরে তিনি ছিলেন এই জগতের সঙ্গে পুরোপুরি বিচ্ছিন্ন। চলচ্চিত্রকার আজিজুর রহমানের হাত ধরে সিনেমায় অভিষেক হয় শাবানার। ১৯৬৭ সালে এহতেশামের ‘চকোরি’ সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান। ষাট থেকে নব্বই দশকে জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন এ নায়িকা। ক্যারিয়ারে ২৮০টি ছবিতে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি ২৫টি ছবির প্রযোজনাও করেছেন। অভিনয়ের জন্য শাবানা ১১ বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার।  শাবানার সর্বশেষ চলচ্চিত্র ছিল ‘ঘরে ঘরে যুদ্ধ’। এরও পরিচালক ছিলেন আজিজুর রহমান।

এদিকে, এমন সংবাদে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সিঙ্গাপুরে চিকিৎসাধীন আজিজুর রহমান। বাবার বরাত দিয়ে মেয়ে বিন্দিয়া হোসেন আজকালের খবরের কাছে বলেন, ‘পুরো বিষয়টির জন্য আমার পাপা প্রধামন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। তাকে ধন্যবাদ দিলেও এ ঋণ শোধ হবে না। আশা করি চলচ্চিত্র শিল্প ও এর কলাকুশলীদের প্রতি তার এ মহানুভবতা অব্যাহত থাকবে।’

বিন্দিয়া বলেন, ‘শাবান আপা ও তার স্বামী ওয়াহেদ সাদিককে আমাদের পরিবারের বিশেষ করে কৃতজ্ঞতা। এছাড়া আলমগীর ভাই, মৌসুমী আপা ও গুলজার চাচাকেও ধন্যবাদ আমাদের পরিবারের পাশে এসে দাঁড়ানোর জন্য।’

পরিচালক সমিতির প্রতি ধন্যবাদ জানিয়ে তিনি অসুস্থ পিতা আজিজুর রহমানের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।  

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com