সোমবার, ২১ আগস্ট, ২০১৭
ফরিদপুরে বজ্রপাতে মা-ছেলেসহ পাঁচ জনের মৃত্যু
ফরিদপুর প্রতিনিধি
Published : Monday, 19 June, 2017 at 3:17 PM

ফরিদপুরে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ পাঁচ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সালথা উপজেলায় মা-ছেলে সহ তিন জন, সদর ও চরভদ্রাসন উপজেলায় দুই দিন মজুরের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে তিনজন।

সালথা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. ফায়েকুজ্জামান জানান, সোমবার দুপুরে বজ্রপাতে সালথা উপজেলার ভাবুকদিয়া গ্রামের গৃহবধু হেলেনা বেগম ও তার শিশুপুত্র হেলাল মারা যায়। এছাড়া মো. মিলন নামে আরও একজন মাঠে কাজ করার সময় মৃত্যু হয়।  

এদিকে চরভদ্রাসনের ছমির ব্যাপারীর ডাঙ্গী এলাকায় একটি জমিতে তিনজন দিনমজুর কাজ করছিল কাজ করছিল। এসময় বজ্রপাত হলে কাবুল নামের এক দিনমজুরের মৃত্যু হয়। কাবুলের (৪৫) বাড়ী কুষ্টিয়া জেলায়।
এ ঘটনায় অপর দুই দিনমজুর আহত হয়। তাদের চরভদ্রাসন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

অপরদিকে সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের চেয়ারম্যান মো. মোস্তাকুজ্জামান জানান, কবিরপুরে খেয়াঘাট এলাকায় বজ্রপাতে মো. ওমর আলী (৪৫) নামে এক দিনমজুরের মুত্যু হয়েছে। তার বাড়ি নাটোর জেলায়। এসময় আরেক দিনমজুর আহত হয়েছে।

এদিকে সোমবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। থেমে থেমে বর্ষনের সাথে ঝড়ো হাওয়া বইতে থাকে। সেই সঙ্গে বিদ্যুতের চমকানি ও বজ্রপাতের ঘটনা ঘটে।

ফরিদপুর আবহাওয়া অধিদফতরের ইনচার্জ সুরজুল আমিন জানান, দিনভর থেমে থেমে ভারী ও মাঝারি বর্ষন হতে পারে। সেইসঙ্গে বিদ্যুৎ চমকানি ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।

ফরিদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ- পরিচালক জ্এিম আব্দুর রউফ জানান, বৃষ্টিতে মাঠের ফসলের খুব বেশী ক্ষতি হয়নি। তবে সবজি জাতীয় পন্যের বেশ ক্ষতি হয়েছে। তবে তিনি জানবান, ব্যাপকভাবে বিদ্যুৎ চমকানোর কারণে মাটিতে নাইট্রোজেনের পরিমান বেড়ে গেছে যা ফসলের উন্য উপযোগী।
তবে এখন পর্যন্ত ক্ষয় ক্ষতির পরিমান নির্ধারণ করা যায়নি বলেও জানান তিনি।

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com