বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
Published : Monday, 19 June, 2017 at 1:28 PM

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

টাঙ্গাইলের মির্জাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। রবিবার দিবাগত রাত থেকে এ মহাসড়কে আবার যানজট শুরু হয়েছে।
 
আজ সোমবার মাহসড়কের বিভিন্ন স্থানে গিয়ে দেখা গেছে, কালিয়াকৈরের চন্দ্রা মোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা ৬০ কিলোমিটার রাস্তা পর্যন্ত যানজটে স্থবির। এসব কারণে যাত্রীদের কোনো নিরাপত্তা নেই। যানজটের ফলে এ মহাসড়কে বাড়ছে চুরি, ডাকাতি ও ছিনতাই।
 
যানজটের মুল কারণ চন্দ্রা, কোনাবাড়ি ও চৌরাস্তায় তিনটি ফ্লাইওভারের কাজ, ধেরুয়া ও কালিয়াকৈরে দুইটি রেল অভার ব্রিজ, ১০টি ভাঙাচোরা ব্রিজ, রাস্তায় ছোট বড় গর্ত, দুই পাশে কাদা এবং মহাড়ক দেখা শোনার কাজে নিয়োজিত সড়ক ও জনপথ বিভাগসহ চার লেন কাজে নিয়োজিত দুই কোম্পানির মধ্যে সমন্বয়হীনতার অভাব। চন্দ্রা-নবীনগর, চন্দ্রা-গাজীপুর-চৌরাস্তা, পাইপাইল-উত্তরা রাস্তাও ভয়াবহ যানজট। এছাড়া মহাসড়কের দুই পাশে ড্রাম ট্রাক দিয়ে মাটি ফেলায় মহাসড়ক এখন অধিক ঝুঁকিপূর্ণ। প্রশাসনের অব্যবস্থাপনার কারণে চন্দ্রা এলাকায় রাজধানীতে যাওয়ার প্রবেশধার চন্দ্র-নবীনগর-ঢাকা রোড ও চন্দ্রা-গাজীপুর রোডে যানবাহন ঢুকতে না পারায় যানজটের অন্যতম কারণ বলে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ জানিয়েছে।
 
গোড়াই হাইওয়ে থানার ওসি মো. খলিলুর রহমান পাটোয়ারী বলেন, ‘গত কয়েক দিন ধরে প্রবল বর্ষণ ও এই মহাসড়কে যানবাহনের চাপ বেশি। যানবাহনের অধিক চাপ থাকায় চন্দ্রা এলাকায় যানবাহন ঠিকমত পারাপার হতে পারছে না।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com