সোমবার, ২১ আগস্ট, ২০১৭
আমার অন্তরাত্মা কেঁপে কেঁপে উঠছে
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 18 June, 2017 at 11:08 PM

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক সালাহউদ্দিন মাহমুদকে অপসারণ করে তদস্থলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মোহাম্মদ জামাল উদ্দীন আহমেদকে মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার। অন্যদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব চালিয়ে আসা সালাহউদ্দিন মাহমুদকে ওএসডি করে আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

নতুন দায়িত্বপ্রাপ্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ জামাল উদ্দীন আহমেদ রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। নতুন মহাপরিচালক তার স্ট্যাটাসে উল্লেখ করেন, মাদক নিয়ন্ত্রণ অধিদফতর সম্পর্কে যে সব খবর পাচ্ছি তাতে আমার অন্তরাত্মা কেঁপে উঠছে। 

মহাপরিচালক মোহাম্মদ জামাল উদ্দীন আহমেদের দেওয়া ফেসবুকের স্ট্যাটাসটি হুবহু আজকালের খবর এর পাঠকদের জন্য দেওয়া হলো: 
‘দুদিন ধরে প্রচণ্ড চাপের মধ্যে আছি। চাপটি বাহ্যিক নয় অন্তর্গত। সরকার আমাকে মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক নিয়োগ করেছে। তারপর থেকে ও প্রতিষ্ঠান সম্পর্কে যেসব খবরাখবর পাচ্ছি তাতে আমার অন্তরাত্মা কেঁপে কেঁপে উঠছে। শোনা যাচ্ছে চক্রঘেরা অচলায়তন নাকি ওটি।
আমার সমগ্র কর্মজীবনে আমি কাজকে কখনো ভয় পাইনি।

নিজের মনের মাধুরী মিশিয়ে ভুলের মাঝে ফুল ফোটানোর চেষ্টা করেছি। সব ক্ষেত্রে সফলতা দাবি না করেও বলব বেশিরভাগ ক্ষেত্রে সফল হয়েছি। তাই কাজের চ্যালেঞ্জকে বলা যায় আমি এনজয় করি। ক্যারিয়ারের সূচনা থেকে মাদককে অন্তর দিয়ে ঘৃণা করি। বিভিন্ন পদে কাজ করার কালে মাদকের বিরুদ্ধে কঠিন অভিযান চালিয়ে গেছি। কখনো আপস করিনি। আজ প্রতিষ্ঠানের শীর্ষ পদে পদায়ন পেয়ে খুশিতে আটখানা হবার কথা। হয়েছিলামও তাই। কিন্তু ভেতরের খবর পাবার পর বড় একটি সংশয় বুকের মধ্যে চেপে ধরেছে। পারব কি?

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সাতাশ বছর বয়সে মাত্র বত্রিশজন মহাপরিচালক বদলি হয়েছে। গড়ে এক বছরও টিকেনি। অধিকন্তু, স্বার্থগোষ্ঠীর হাতগুলো নাকি লম্বা লম্বা। এক মহাপরিচালক বিয়ার বানানোর অনুমতি দেয়নি বলে কিছু দিন আগে তাঁকে খবরের কাগজে অপমানের চূড়ান্ত করে ছেড়ে দিয়েছে। এভাবে হাজারও দৃষ্টান্ত দেওয়া যাবে। তাই আমি সংশয়াপন্ন। আমি একটি চ্যালেঞ্জ হিসেবে এ প্রতিষ্ঠানে যোগদান করব ইনশাল্লাহ। সবার প্রতি বিনীত অনুরোধ, আমার জন্য দোয়া করবেন এবং যেভাবে পারেন আমাকে সহযোগিতা করবেন। প্রয়োজনে সুনির্দিষ্ট তথ্য দেওয়ার জন্য আমার ইনবক্স ব্যবহার করতে পারেন। আগেই বলে রাখি ইনবক্সে তথ্য দিলেই ব্যবস্থা নিতে পারব তা নয় তবে আমার সাধ্যমতো আমি চেষ্টা করব এ কথা দিচ্ছি।

আজকালের খবর/রাসিব


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com