বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতেই হামলা -খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 18 June, 2017 at 10:32 PM, Update: 18.06.2017 10:38:16 PM

বিএনপি ও ২০ দলীয় জোটকে আগামী সংসদ নির্বাচন থেকে দূরে রাখতেই চট্টগ্রামে গাড়িবহরে হামলা হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার জাতীয় পার্টির কাজী জাফর অংশের ইফতার মাহফিলে অংশ নিয়ে খালেদা জিয়া এই মন্তব্য করেন। সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় বিএনপি নেতাদের গাড়িবহরে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমও আহত হন। শামীম মাথায় আঘাতপ্রাপ্ত হন।

ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিতে রাঙামাটি যাচ্ছিলেন। পরে হামলার শিকার হওয়ার পর তারা চট্টগ্রামে ফিরে যান। সেখানে গিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জ্যেষ্ঠ নেতারা। চট্টগ্রামে হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে খালেদা জিয়া বলেন, ‘আমি জানতে চাই যে মহাসচিব পর্যায়ে এই হামলাটা হলো, তার পরে কতজনকে গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে তাদের গ্রেপ্তার করতে হবে এবং শাস্তি দিতে হবে। আমাদের লোকজন কিছু না করলেও...ধরে নিয়ে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়। এদের ধরতে হবে, তাদের শাস্তি দিতে হবে, জেলে পুরতে হবে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।’

‘বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে। এই ভয়ে আওয়ামী লীগ ভীত হয়ে গেছে। সে সেই জন্য বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে, ২০ দলীয় জোট নির্বাচনে অংশগ্রহণ করলে, আওয়ামী লীগের কোনো ভবিষ্যৎ নেই। সে জন্য আওয়ামী লীগ জেনেশুনেই যাতে এ রকম করে বিএনপি এবং ২০ দলীয় জোটকে নির্বাচন থেকে দূরে রাখতে পারে, সেই জন্যই তারা এই শয়তানি...বিভিন্ন জায়গায় করছে’, যোগ করেন খালেদা জিয়া।

এর আগে এক টুইট বার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনা ন্যক্কারজনক বলে মন্তব্য করেন দলের খালেদা জিয়া। টুইট বার্তায় বলেন, ‘বিএনপি মহাসচিবের ওপর ন্যক্কারজনক হামলার নিন্দা জানাবার ভাষা নেই।’ বিএনপির চেয়ারপারসন বলেন, ‘এ হামলা গণতন্ত্র, রাজনীতি, নাগরিক অধিকার ও পরমতসহিষ্ণুতার ওপর হামলা। এর পরিণাম শুভ হবে না।’

হামলার শিকার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী দাবি করেন, হামলা ও ভাঙচুরের সময় দুর্বৃত্তরা ‘জয় বাংলা’ শ্লোগান দেয়। এ ঘটনায় স্থানীয় সংসদ সদস্য হাছান মাহমুদের সমর্থকরা জড়িত থাকতে পারেন বলেও অভিযোগ করেন। যদিও হাছান মাহমুদ এ ধরনের অভিযোগ অস্বীকার করে বলেছেন, এটি রহস্যজনক। সাম্প্রতিক পাহাড় ধসে রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে প্রায় দেড়শজনের প্রাণহানির ঘটনা ঘটে।

আজকালের খবর/রাসিব


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com