মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
টস জিতে ফিল্ডিংয়ে ভারত
নিউজ ডেস্ক
Published : Sunday, 18 June, 2017 at 4:17 PM, Update: 18.06.2017 7:51:15 PM

চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা লড়াইয়ে মাঠে নেমেছে ভারত ও পাকিস্তান। কেনিংটন ওভালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বিরাট কোহলির দল। সেমিফাইনালেও বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল ভারত। আগের সেই অপরিবর্তিত স্কোয়াড নিয়েই মাঠে নেমেছে ভারত।

ভারত-পাকিস্তানের ফাইনালে আজ বারুদ ঠাসা উত্তেজনা। চ্যাম্পিয়নস ট্রফির এই আসর আজ নতুন কোনো চ্যাম্পিয়নকে পাবে, নাকি ডাবল জিতবে গতবারের চ্যাম্পিয়নরা। সব প্রশ্নের উত্তর নিয়েই অপেক্ষায় ওভাল। প্রস্তুত ২২ গজের যুদ্ধক্ষেত্রটাও। এদিন বেলা সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হবে। ম্যাচটি সরাসরি দেখাবে বিটিভি, জিটিভি, মাছরাঙা।

শুধু ভারত কিংবা পাকিস্তান নয়, চ্যাম্পিয়নস ট্রফির রোমাঞ্চকর এই ফাইনাল দেখতে মুখিয়ে থাকবে গোটা ক্রিকেট বিশ্বই। ভারত-পাকিস্তান আইসিসি টুর্নামেন্টে প্রথম ও শেষবার ফাইনালে লড়েছিল ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে৷ জোহানেসবার্গে মিসবাহ উল হককে শেষ ওভারে আউট করে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছিলেন ধোনির ভারত। এরপর আইসিসি টুর্নামেন্টে দুই দল পরস্পরের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হল পাক্কা ১০ বছর পর। মাঠের লড়াই বেলা সাড়ে তিনটায় গড়ালেও এরইমধ্যে মাঠের বাইরের লড়াই শুরু হয়েছে গেছে। চলছে কথার যুদ্ধু। বাজিকররাও প্রস্তত কোটি কোটি টাকা নিয়ে!

আইসিসি টুর্নামেন্টে দুই দলের মধ্যে সব সময়ই দাপটের সঙ্গে খেলে ভারত। ওয়ানডে বিশ্বকাপে ছয়বার মুখোমুখি লড়াইয়ে প্রতিবারই জিতেছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ বারের লড়াইয়ে প্রতিবারই হেরেছে পাকিস্তান। শুধু চ্যাম্পিয়নস ট্রফিতে (এেই আসর বাদে) ৪ ম্যাচ খেলে ২টি করে জয়-পরাজয় রয়েছে।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com