শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
হিলিতে মেয়েদের পছন্দ ‘বাহুবলী-টু’ জামা
হিলি প্রতিনিধি
Published : Saturday, 17 June, 2017 at 1:30 PM

ঈদ আসতে আর দিন দশেক বাকি। এরই মধ্যে দিনাজপুর জেলার সীমান্তবর্তী শহর হিলিতে জমে উঠেছে ঈদের বাজার। ১০ রোজার পর থেকেই লোকজন ঈদের জন্য নতুন পোশাক কিনতে এবং তৈরি শুরু করেছে। ঈদ যতই ঘনিয়ে আসছে বাজার ততই জমে উঠছে। অন্যান্য বারের মতো এবারও মেয়েদের পছন্দের শীর্ষে রয়েছে ভারতের বিভিন্ন টিভি সিরিয়াল ও সিনেমা নায়িকাদের নামানুসারের পোশাকগুলো। এর মধ্যে সবচেয়ে বেশি চাহিদা কিরণমালা, বাহুবলী-টু ড্রেসের।

দেশি পোশাকের পাশাপাশি হিলির বাজারে ভারতীয় পোশাকও রয়েছে। ক্রেতাদের পছন্দের শীর্ষে রয়েছে কিরণমালা, মায়ারবাধন, বাহুবলি-টু পোশাক। শিশু থেকে শুরু করে তরুণীদের এসব পোশাকের প্রতি বেশি ঝোঁক দেখা যাচ্ছে।

তবে পোশাকের আকাশছোঁয়া দামে বেকায়দায় আছেন ক্রেতারা। অল্প আয়ের মানুষ মার্কেটে এসে পোশাক কিনতে গিয়ে হিমশিম খাচ্ছেন। চড়া দাম হওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন অনেক ক্রেতা। তবে দোকানিরা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, এবারে তৈরি পোশাকের দাম ক্রেতাদের হাতের নাগালের মধ্যেই রয়েছে।

বিভিন্ন দোকান ঘুরে দেখা গেছে, প্রকারভেদে এক একটি থ্রি-পিচের দাম চাওয়া হচ্ছে ৫০০ থেকে শুরু করে ৫ হাজার টাকা পর্যন্ত। এছাড়া তৈরি পোশাক সবোচ্চ আট হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

তৈরি পোশাক ছাড়াও গজ কাপড়ের দোকান, টেইলার্স ও লেডিস কর্নারগুলোয় সবচেয়ে বেশি ভিড় দেখা গেছে। রোজার শুরু থেকেই টেইলার্সগুলোয় কারিগরদের ঘুম হারাম হয়ে গেছে। দিনরাত সমানতালে কাজ করছেন তারা।

টেইলার্সের কারিগররা জানান, তারা সকাল ৮টা থেকে শুরু করে রাত ১টা পর্যন্ত পোশাক তৈরি করছেন। এমনটি চলবে চাঁদরাত পর্যন্ত।

বাংলাহিলি বাজারের সর্ববৃহৎ সানমুন টেইলার্সের সত্ত্বাধিকারী মো. রহমত আলী বাবু বলেন, ‘এ বছর রোজা শুরুর এক সপ্তাহ আগে থেকেই পোশাক তৈরির অর্ডার পাওয়া যাচ্ছে। গত বছর আমার টেইলার্সে প্রায় ৩ হাজার পিচ প্যান্ট ও শার্ট তৈরির অর্ডার নিয়েছিলেন। এছাড়াও থ্রিপিছসহ নারীদের অন্যান্য পোশাকও বানিয়েছেন। এবার আরও বেশি অর্ডার হবে। ঈদের আগে কাজ শেষ করতে বর্তমানে ২৫ জনের মতো কারিগর দিনরাত কাজ করেছে।’

প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে হিলিতে গাড়ি নিয়ে পোশাক কিনতে আসছেন ক্রেতারা। তবে শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় এ দুদিন বেশি লোকজন আসে।

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : সুমনা গণি ট্রেড সেন্টার, (৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা।
ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫, বিজ্ঞাপন : ০১৭৮৭৬৮৪৪২৪, সার্কুলেশন : ০১৭৮৯১১৮৮১২
ই-মেইল : newsajkalerkhobor@gmail.com, addajkalerkhobor@gmail.com
Web : www.ajkalerkhoborbd.com, www.eajkalerkhobor.com