বুধবার ১৫ মে ২০২৪
কক্সবাজারে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইনের আল্টিমেটাম
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ৬:০৮ PM
বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ও  তার টীম জেলার  প্রত্যন্ত অঞ্চলে ঝরে পড়া শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে ফিরিয়ে আনতে প্রশংসনীয় উদ্যোগ গ্রহন করেছেন। 
এছাড়া বাল্যবিয়ে প্রতিরোধ ও অবৈধভাবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত রোহিঙ্গাদের সনাক্ত করতে  ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশনা দেন। এই মহৎ কাজসমূহ বাস্তবায়ন করতে তার ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তার হাতও বাড়িয়ে দিয়েছেন। শুধু তাই নয়, মসজিদ মাদ্রাসার উন্নয়ন ও অসংখ্য এতিম শিশুদের পড়ালেখার খরচ ও চালিয়ে যাচ্ছেন ছাত্র লীগের এই নেতা।

জেলার প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা এই ছাত্রলীগ নেতা  সীমান্তের চোরাচালান রোধ ও সাম্প্রতিক সময়ে স্থানীয়দের সাথে মিশে গিয়ে যে সব রোহিঙ্গা ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে তাদের চিহ্নিত করে  আইন প্রয়োগকারী সংস্থার লোকজনকে সহযোগিতা করার জন্য জেলা ছাত্রলীগের আওতাভুক্ত সকল ইউনিটকে নির্দেশনা দিয়েছেন। 

জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসাইন এ প্রতিবেদককে জানান, করোনাকালীন সময়ে গ্রামীন জনপদে কৃষকের বিনামূল্যে ধানকাটা কর্মসূচি থেকে শুরু করে বন ও পরিবেশ রক্ষায় কক্সবাজার জেলা ছাত্রলীগের ভূমিকা ছিল অপরিসীম। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশনা কক্সবাজারে বাস্তবায়ন করেছি আমরা।এ ছাড়া বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির প্রতিটি কর্মসূচি ও নির্দেশনা অক্ষরে অক্ষরে পালিত হয়েছে কক্সবাজারে। সাধারণ মানুষের পার্শ্বে দাঁড়ানো থেকে শুরু করে সকল উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে নিয়ে যেতে নির্মোহভাবে কাজ করেছি আমরা।তারপর ও আমি বলবো আমরা ভূলত্রুটির ঊর্ধ্বে নয়।ভূল আমাদের ও হতে পারে।তবে এমন কোন কাজ কক্সবাজার ছাত্রলীগ করেননি বা করি নাই, যাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিলে তিলে অর্জিত ভাবমূর্তি বিনষ্ট হয়। 

প্রতিটি ইউনিয়ন, উপজেলা, পৌরসভা, শিক্ষাপ্রতিষ্ঠানে মেধাবী চরিত্রবানদের বাছাই করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের পরিবারের সদস্যদের বাছাই করে প্রতিটি শাখা কমিটি গঠন করা হয়েছে। এমনকি জেলা ছাত্রলীগের নেতৃত্বে ২০ হাজার ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে কক্সবাজারে। এ কারণে প্রতিটি দূর্যোগের পর ছাত্রলীগ কক্সবাজারে সাধারণ মানুষের পার্শ্বে ভ্যানগার্ডের মতো সততার সাথে দায়িত্ব পালন করতে সক্ষম হয়েছে। কক্সবাজার জেলা ছাত্রলীগের এই অর্জনকে ভূ- লুণ্ঠটিত করতে একটি কূচক্রিমহল আমার বিরুদ্ধে নানা অপ্রচারে লিপ্ত রয়েছেন। নানা মিথ্যা তথ্য পরিবেশন করে বিভিন্ন গনমাধ্যমে বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন করে সাধারণ ছাত্রদের দৃষ্টিভঙ্গি ভিন্মখাতে প্রবাহিত করা হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক।

আজকালের খবর/বিএস 










সর্বশেষ সংবাদ
ফ্রি করল চ্যাটজিপিটির নতুন সংস্করণ ‘জিপিটি-৪ও’
ব্যাংকঋণ প্রসঙ্গে খোঁড়া যুক্তি দেখালেন রাফসান
আরো ৫২ নেতাকে বহিষ্কার করলো বিএনপি
পেপারলেস হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়
রাতে প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল, জানবেন যেভাবে
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
উপকূলীয় অঞ্চলে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘রেমাল’
ধামরাইয়ে নির্বাচনী অফিস ভাঙচুর, হামলায় আহত ৪
হেলমেট ছাড়া বাইকে তেল নয়: ওবায়দুল কাদের
মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে রিট
মুক্তিপণের পুরো টাকাই ফেরত পেল ‘এমভি আবদুল্লাহ’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft