রবিবার ৫ মে ২০২৪
উপাচার্য অবরুদ্ধ
চুয়েট বন্ধ ঘোষণায় হল না ছাড়ার ঘোষণা শিক্ষার্থীদের
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ৬:৫৯ PM আপডেট: ২৫.০৪.২০২৪ ৭:১১ PM
ক্যাম্পাস বন্ধ ঘোষণা করার পর চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) প্রশাসনিক ভবনের মূল দরজায় তালা দিয়েছেন শিক্ষার্থীরা। এ ভবনে উপাচার্য, সহ-উপাচার্য, রেজিস্ট্রারের কার্যালয় রয়েছে। তারা তিনজনই ভবনের ভেতরে অবস্থান করছেন বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে তালা দিয়ে আন্দোলনরত ছাত্রীরা ভবনের নিচে অবস্থান নিয়েছেন।

অন্যদিকে বিকেল পৌনে পাঁচটায় সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা জানিয়েছেন, তারা হল ছাড়বেন না। দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাবেন। তারা আবারও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আলোচনায় বসার আহ্বান জানান।

ক্যাম্পাসের শহীদ মিনার প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা জানান, তারা ১০ দফা দাবি তুলে ধরেছিলেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এসব দাবির বিষয়ে যেসব সিদ্ধান্ত নিয়েছে, সেসবের সঙ্গে শিক্ষার্থীরা একমত হননি। তাই আন্দোলন চলছে। কিন্তু প্রশাসন আলোচনায় না বসে হল ত্যাগের নির্দেশ দিয়েছে। কোনো শিক্ষার্থী হল ত্যাগ করবেন না।

এর আগে আজ বেলা দেড়টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত একাডেমিক কাউন্সিলের ১৫১তম জরুরি সভা অনুষ্ঠিত হয়। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে ক্যাম্পাস বন্ধ ঘোষণার সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বিকেল পাঁচটার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল শুক্রবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ছাড়তে হবে।

রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ‘ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। শিক্ষার্থীদের সঙ্গে বারবার আলোচনা করতে চেয়েছিলাম। কিন্তু তারা আশানুরূপভাবে সাড়া দেননি। তাই বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হল না ছাড়লে কী হবে, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

হল ছাড়ার নির্দেশনা পেয়ে শিক্ষার্থীরা আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন। ক্যাম্পাসের স্বাধীনতা চত্বরে থাকা ও মূল ফটকে রাখা শাহ আমানত পরিবহনের দুটি বাসে আগুন ধরিয়ে দেন তারা। এ সময় কয়েকজন শিক্ষকের সঙ্গে আপত্তিকর আচরণ করেন কিছু শিক্ষার্থী। বর্তমানে ক্যাম্পাসে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার করলে ফৌজদারি অপরাধে মামলা: ডিসি গাজীপুর
শেখ হাসিনা, পঙ্কিল রাজনীতির পথ অতিক্রম
স্মার্ট টিমের পক্ষ নেওয়ায় আক্রমণের শিকার বেসিসের সাবেক সভাপতি
ফেনী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা
কিশোরগঞ্জে কোল্ড স্টোরেজে মিলল ২৮ লাখ ডিম, দ্রুত খালাসের নির্দেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দেশের চার বিভাগে বড় ঝড়ের আশঙ্কা, দুই নম্বর সংকেত
জগন্নাথপুরে পানি উন্নয়ন বোর্ডের এসও’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
বজ্রপাতে বসতঘরে আগুন, মা-ছেলের মৃত্যু
বিএনপির হাঁক-ডাকে জনগণের কোনো আগ্রহ নেই: কাদের
প্রধানমন্ত্রীকে নৌকাখচিত চেয়ার উপহার দিতে চান মাধবপুরের হিরু
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft