রবিবার ৫ মে ২০২৪
বারিতে স্মার্ট এগ্রিকালচার টেকনোলজিস বিষয়ক সমাপনী কর্মশালা
গাজীপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ৬:৫৫ PM
বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) ‘সার্ক অঞ্চলে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার টেকনোলজিস বিষয়ক’ সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক আয়োজিত সেমিনারটি বারির ইনস্টিটিউটের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদশে কৃষি গবষেণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান  ড. শেখ মোহাম্মদ বখতিয়ার। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক সার্ক এগ্রিকালচার সেন্টার ড. মো. হারুনুর রশীদ এবং রিসার্চ কো-অর্ডিনেটর, আইএফপিআরআই-এসএআর, ড. মমতা প্রধান। 

পরে অনুষ্ঠানে সনদ ও উপহার বিতরণ করা হয়। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম,  পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. আবু হেনা ছরোয়ার জাহান, পরিচালক (মহাপরিচালক মহোদয়ের দপ্তর) ড. এম এম কামরুজ্জামান; পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. মুন্সী রাশীদ আহমদ, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. মো. মতিয়ার রহমান এবং বারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীরা। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপনে ছিলেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (সরেজমি গবেষণা বিভাগ) ড. মো. মাজহারুল আনোয়ার।  সঞ্চালন ছিলেন- ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (সরেজমি গবেষণা বিভাগ) ড. তাসলিমা জাহান।

পরে প্রতিনিধি দল বারি’র বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন। 

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
ওবায়দুল কাদেরের ভাইয়ের মনোনয়ন বাতিল
আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!
এবার মানবপাচার মামলায় মিল্টন সমাদ্দার রিমান্ডে
গাজীপুরে কলেজ ছাত্রের মৃত্যু
গাছ কাটা বন্ধ করতে হাইকোর্টে রিট দায়ের
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আহমেদ সাজুর পছন্দ নাদিয়াকে
নারায়ণগঞ্জে ৩৯ লাখ টাকা মূল্যের ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ
দেশের চার বিভাগে বড় ঝড়ের আশঙ্কা, দুই নম্বর সংকেত
সুন্দরবনের আমরবুনিয়া এলাকায় আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস
আট দফা কমার পর আবার বাড়লো সোনার দাম
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft