সোমবার ৬ মে ২০২৪
বার্সাকে হারিয়ে শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ১০:২৪ AM
বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ ম্যাচে সমীকরণ ছিল দুইরকম। বার্সা জিতলে লিগ শিরোপার আশা বেঁচে থাকবে, হারলে শিরোপার আরো কাছে চলে যাবে রিয়াল মাদ্রিদ। এমন সমীকরণের লড়াইয়ে জিতে বার্সেলোনার সঙ্গে ব্যবধান আরো বাড়িয়ে নিলো কার্লো আনচেলত্তির শিষ্যরা। ম্যাচটি ৩-২ গোলের ব্যবধানে জিতেছে রিয়াল।
 
রবিবার (২১ এপ্রিল) রাতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। পরে সমতা টানেন ভিনিসিউস জুনিয়র। এরপর ফেরমিন লোপেস বার্সাকে এগিয়ে নিলে রিয়ালকে ফের সমতায় ফেরান লুকাস ভাসকেস। আর শেষ দিকে ব্যবধান গড়ে দেন জুড বেলিংহ্যাম।

ম্যাচের শুরুটা দুর্দান্ত করেছিল বার্সেলোনা। ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় তারা। কর্নারে উড়ে আসা বল দূরের পোস্টে পেয়ে অনেকটা লাফিয়ে হেডে দলকে এগিয়ে নেন ডেনমার্কের ডিফেন্ডার ক্রিস্টেনসেন। দুই মিনিট পর ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি রিয়াল।

রিয়াল সমতায় ফেরে ম্যাচের সপ্তদশ মিনিটে। ডান দিক দিয়ে বার্সেলোনার বক্সে ঢুকে পড়েন ভাসকেস। পাউ কুবারসিকে ফাঁকি দিয়ে আগাতে গিয়ে পায়ে লেগে তিনি পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে সমতায় ফেরান ভিনিসিউস।

গোল খেয়ে পাল্টা আক্রমণ করতে থাকে বার্সেলোনা। তাতে ২৮তম মিনিটে গোল পেয়েও গিয়েছিল তারা। রাফিনিয়ার ক্রস ছয় গজ বক্সে পেয়ে বাঁ পায়ের স্পর্শে ঠেলে দেন ইয়ামাল। কিন্তু কোনোমতে গোললাইনে তা ঠেকিয়ে দেন লুনিন। বার্সেলোনা আবেদন করে, বল গোললাইন পেরিয়ে গেছে। তবে ভিএআরে প্রমাণ মেলেনি।

দ্বিতীয়ার্ধেও একইভাবে চলতে থাকে লড়াই, দুই পাশেই সমানতালে হতে থাকে আক্রমণ। তাতে ৬৯তম ম্যাচে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ দিক থেকে ইয়ামালের বক্সের বাইরে থেকে নেওয়া শট লুনিন ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি, আলগা বল পেয়ে সহজেই জালে পাঠান লোপেস।

বার্সেলোনা অবশ্য ব্যবধান ধরে রাখতে পারেনি। ৭৩তম মিনিটে বাঁ দিক থেকে ভিনিসিউসের বাড়ানো বল বক্সে ফাঁকায় পেয়ে জোরাল হাফ ভলিতে আবারও রিয়ালকে সমতায় ফেরান ভাসকেস। এরপর যোগ করা সময়ে দলকে জয়ের উচ্ছাসে ভাসান বেলিংহ্যাম। জোসেলুর বলে কোনাকুনি শটে দলকে উচ্ছ্বাসে ভাসান এই ইংলিশ তরুণ।

এই জয়ে ৩২ ম্যাচে ২৫ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৮১। সমান ম্যাচে ২১ জয় ও ৭ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। তৃতীয় স্থানে থাকা জিরোনার পয়েন্ট ৬৮।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
রাজধানীতে বজ্রসহ শিলাবৃষ্টি
জিম্বাবুয়েকে হারিয়ে ৬ উইকেটে জিতল বাংলাদেশ
ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার করলে ফৌজদারি অপরাধে মামলা: ডিসি গাজীপুর
শেখ হাসিনা, পঙ্কিল রাজনীতির পথ অতিক্রম
স্মার্ট টিমের পক্ষ নেওয়ায় আক্রমণের শিকার বেসিসের সাবেক সভাপতি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জগন্নাথপুরে পানি উন্নয়ন বোর্ডের এসও’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
বজ্রপাতে বসতঘরে আগুন, মা-ছেলের মৃত্যু
প্রধানমন্ত্রীকে নৌকাখচিত চেয়ার উপহার দিতে চান মাধবপুরের হিরু
শাহজালালে ৩ দিন ৩ ঘন্টা করে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা
রাষ্ট্রপতির সঙ্গে বাউবি উপাচার্যের সাক্ষাৎ
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft