সোমবার ৬ মে ২০২৪
লখনৌ সুপার জায়ান্টসের কাছে পাত্তাই পেল না চেন্নাই
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ১২:১৬ AM
আইপিএলে নিজেদের সপ্তম ম্যাচে লখনৌর মাঠে আতিথ্য নেন ধোনিরা। মাঠের লড়াইয়ে লখনৌ সুপার জায়ান্টসের কাছে পাত্তাই পেল না চেন্নাই সুপার কিংস। কুইন্টন ডি কক আর কে এল রাহুলের বিধ্বংসী ব্যাটিয়ে কোনঠাসা হয় চেন্নাইয়ের শিবির। হার ঠেকাতে পারেননি সিএসকের সেরা দুই অস্ত্র টাইগার কাটার মাস্টার  মুস্তাফিজুর রহমান ও লঙ্কান পেসার পাথিরানা। চেন্নাইয়ের নির্বিষ বোলিংয়ের সামনে ৮ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে লখনৌ।  

শুক্রবার রাতে লখনৌর মাঠ একানা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে রুতুরাজ গায়কোয়াড়ের চেন্নাই।

এদিন মঈন আলি ও মহেন্দ্র সিং ধোনির ব্যাটে ভর করে লখনৌর বিরুদ্ধে লড়াইয়ের পুঁজি পায় চেন্নাই। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১৭৬ রানে থামে চেন্নাইয়ের রানের চাকা।

জবাবে ব্যাট হাতে চেন্নাইয়ের বোলারদের তুলোধোনা করেন কুইন্টন ডি কক আর কে এল রাহুল। রাহুলের ৫৩ বলে ৮২ আর ডি ককের ৪৩ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংসে ম্যাচ থেকে ছিটকে যায় ধোনিরা। এই দুই ব্যাটার ফিরে গেলেও, যা করার আগেই করে দিয়ে গেছেন। মুস্তাফিজের শিকার হয়ে ডি কক প্যাভিলিয়নে ফিরে গেলেও চেন্নাইয়ের কফিনে শেষ  প্যারেক ঠুকে ফেরেন রাহুল। শেষ দিকে পাথিরান রাহুলকে ফেরালেও ততক্ষণে যা হওয়ার হয়ে গেছে—জয় শুধু আনুষ্ঠানিকতা ছিল  লখনৌর সামনে। পরে ক্যারিবীয় পাওয়ার হিটার নিকোলাস পুরানের ১২ বলে  ২৩ রানের টর্নেডোতে ৮ উইকেটে হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় লখনৌ সুপার জায়ান্টস। টানা দুই হারের পর এ জয়ে স্বস্তি ফিরেছে লখনৌ শিবিরে।

পিচ রিপোর্ট থেকে জানা গিয়েছিল, এখানকার কন্ডিশন কিছুটা পেস-সহায়ক। তাই রানের গণ্ডি ন্যূনতম ১৭০–২০০ এর মধ্যে রাখতে হবে, তবে এটিকেও যথেষ্ট বলা যাবে না। শেষ পর্যন্ত সেই ন্যূনতম সীমানায় সফরকারীরা পা রেখেছে ধোনির ঝোড়ো ব্যাটিংয়ে। মাত্র ৯ বলের ইনিংসে তিনি ২৮ রান করেছেন। এছাড়া হলুদ শিবিরের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেছেন জাদেজা। দুজনের জুটিতে শেষ ৪ ওভারে এসেছে ৬৩ রান।

লখনৌর হয়ে সফলতম বোলার ক্রুনাল পান্ডিয়া ৩ ওভারে মাত্র ১৬ রানে ২ উইকেট নেন। ৭ রানে ১ উইকেট শিকার করেন মার্কাস স্টয়নিস। এছাড়া মহসিন খান, যশ ঠাকুর ও রবি বিষ্ণয় একটি করে উইকেট পেয়েছেন। অপরদিকে চেন্নাইয়ের হয়ে মুস্তাফিজ ও পাথিরানা ৪ ওভার করে বল করে একটি করে সান্তনার উইকেটে পেয়েছেন, তবে দলের হার ঠেকাতে পারেননি। 

৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে অবস্থান করছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। নিজেদের সপ্তম ম্যাচে গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে সমান ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের ৫ নম্বরে লখনৌ। এছাড়া ৭ ম্যাচে ৬ জয়ে টেবিলের শীর্ষে রাজস্থান রয়্যালস।

সংক্ষিপ্ত স্কোর :
চেন্নাই : ১৭৬/৬ (২০)
লখনৌ : ১৮০/২ (১৯)
ফলাফল : ৮ উইকেটে জয়ী লখনৌ সুপার জায়ান্টস।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
রাজধানীতে বজ্রসহ শিলাবৃষ্টি
জিম্বাবুয়েকে হারিয়ে ৬ উইকেটে জিতল বাংলাদেশ
ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার করলে ফৌজদারি অপরাধে মামলা: ডিসি গাজীপুর
শেখ হাসিনা, পঙ্কিল রাজনীতির পথ অতিক্রম
স্মার্ট টিমের পক্ষ নেওয়ায় আক্রমণের শিকার বেসিসের সাবেক সভাপতি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জগন্নাথপুরে পানি উন্নয়ন বোর্ডের এসও’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
বজ্রপাতে বসতঘরে আগুন, মা-ছেলের মৃত্যু
প্রধানমন্ত্রীকে নৌকাখচিত চেয়ার উপহার দিতে চান মাধবপুরের হিরু
শাহজালালে ৩ দিন ৩ ঘন্টা করে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা
রাষ্ট্রপতির সঙ্গে বাউবি উপাচার্যের সাক্ষাৎ
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft