বুধবার ১৫ মে ২০২৪
উপজেলা নির্বাচন : বিশ্বনাথে ৩ পদে ২০ প্রার্থীর মনোনয়নপত্র জমা
মোহাম্মদ নূরুল ইসলাম, বিশ্বনাথ
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৫:৩৬ PM
আগামী ৮ মে সারা দেশে ১ম দফায় দেশের ১৫২টি উপজেলায় 'উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে । এতে সিলেটের প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলাও রয়েছে। ৬ষ্ঠ বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে গতকাল নমিনেশন দাখিলের শেষ দিন পর্যন্ত ৩টি পদের জন্য সর্বমোট ২০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১১জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী রয়েছেন । 

এবার দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় কেবল চেয়ারম্যান পদেই ক্ষক্ষমতাসীন আওয়ামী লীগের ৬ জন , বিএনপির ৪ জন ও জামায়াতের ১ জন প্রার্থী রয়েছেন। এবারের নির্বাচনে গতবারের বিজয়ী আওয়ামী লীগের বহুল আলোচিত চেয়ারম্যান এস এম নুনু মিয়া কিংবা জাতীয় পার্টির কোন প্রার্থী নমিনেশন দাখিল করেননি। এবার প্রবাসী অধ্যুষিত এই জনপদে চেয়ারম্যানের চেয়ারে বসতে নমিনেশন দাখিল করেছেন ৮জন প্রবাসী। 

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য বিশ্বনাথ উপজেলায় এবার ১ লাখ ৮৮ হাজার ৩৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ৯৭ হাজার ৬ জন ও মহিলা ৯১ হাজার ৩১ জন। সর্বমোট ৭৪টি ভোট কেন্দ্রে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে আগামী ৫ বছরের জন্য পছন্দের প্রার্থীদেরকে ‘উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান’ পদে নির্বাচিত করবেন।

'উপজেলা পরিষদ নির্বাচনে’ প্রতিদ্বন্ধিতা করতে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৬জন প্রাার্থীরা হলেন- সিলেট জেলা পরিষদ সদস্য ও বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদ ইউকের আহবায়ক যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুছ আলী, যুক্তরাজ্য যুবলীগের সহ সভাপতি প্রবাসী শমসাদুর রহমান রাহিন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, কার্যনির্বাহী সদস্য ও যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী, যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম। 

চেয়ারম্যান পদে বিএনপির ঘরণার ৪জন প্রার্থী হলেন- বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি যুক্তরাজ্য প্রবাসী সুহেল আহমদ চৌধুরী,  বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী গৌছ খান, যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও যুক্তরাজ্য প্রবাসী সেবুল মিয়া, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন । অন্যদিকে বিশ্বনাথ উপজেলা জামায়াতে ইসলামীর আমীর ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকীও চেয়ারম্যান পদে নিজ মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ঘরণার ৩জন প্রার্থী হলেন- বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলা যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট এবং বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু। আর বিএনপির ঘরণার ২ প্রার্থী হলেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাওছার খান ও খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রব সরকার এবং ভাইস চেয়ারম্যান পদে অপর প্রার্থী হচ্ছেন বিশ্বনাথ উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহ’র সদস্য ইসলাম উদ্দিন। 

অন্যদিকে  মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ঘরণার ২ প্রার্থী হলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের  বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জুলিয়া বেগম ও আওয়ামী লীগ নেত্রী ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বার করিমা বেগম । অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপির ঘরণার একক প্রার্থী হিসেবে নমিনেশন দাখিল করেছেন বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা বেগম স্বপ্না শাহীন।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
নতুন করে রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক
নির্বাচনে অংশ নেওয়ায় ৪৫ নেতাকে শোকজ বিএনপির, বহিষ্কার আরো ৫
‌বাংলাদেশের সঙ্গে সম্পর্ক পুনর্গঠনে আগ্রহী আমেরিকা: সালমান এফ রহমান
ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু
চীনা পণ্য আমদানিতে শুল্ক বাড়ালো যুক্তরাষ্ট্র, পাল্টা হুমকি চীনের
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
অনুমোদনহীন ৫ পানীয় কোম্পানির মালিকদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
আন্তর্জাতিক ‘স্বীকৃতি’ পাচ্ছেন দিনাজপুরের জুবায়ের
গ্রাহকের সঙ্গে প্রতারণা, সানভীস তনির শোরুম সিলগালা
জামাতুল আনসারের ৫৩ জঙ্গির ৪৯ জন গ্রেপ্তার: ডিবি হারুন
স্টার সিনেপ্লেক্সের আচরণে সরব ইকবাল, নিরব সৌদ
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft