মঙ্গলবার ২৫ জুন ২০২৪
প্রধানমন্ত্রী ও এমপির প্রশংসা করে ওসির বক্তব্য ভাইরাল
খুলনা প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩, ১০:০৫ PM
খুলনার পাইকগাছায় স্থানীয় সরকার দিবস উপলক্ষে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও এমপির প্রশংসা করে দেওয়া বক্তব্য দিয়ে আলোচনায় এসেছেন পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।

রবিবার (১৭ সেপ্টেম্বর) ৫ মিনিট ৩৬ সেকেন্ডের দেয়া তার ওই বক্তব্যের ক্লিপ সোমবার (১৮ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ক্লিপে দেখা যায়, ওসি রফিকুল বলেন, যে স্বপ্ন বাংলাদেশ কখনও দেখতে পারেনি, সে স্বপ্ন দেখেছেন শেখ হাসিনা। যে স্বপ্নের কথা বাংলাদেশ কখনও ভাবতে পারেনি, যে স্বপ্ন বাস্তবে রূপান্তরিত করেছেন শেখ হাসিনা সরকার। বাস্তবে যদি এখন বাংলাদেশকে দেখেন, সিঙ্গাপুরের দৃশ্য এখন বাংলাদেশে দেখা যায়।

বক্তব্যে সরকারের পাশাপাশি খুলনা-৬ আসনের সংসদ সদস্য শেখ আকতারুজ্জামান বাবুর ভূয়সী প্রশংসা করেন থানার ওসি। তিনি বলেন, এই পাইকগাছা-কয়রায় কী দুর্দশা ছিল ১৫/২০ বছর আগে। বিবেকের আয়নায় দেখে নেন এই পাইকগাছা কয়রায় আকতারুজ্জামান বাবু কী কী উন্নয়নমূলক কাজ করেছেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য বাবুর বিভিন্ন ঘটনা ও বক্তব্যদের উদ্বৃতি দিয়ে ওসি বলেন, উন্নয়ন কী হয়েছে, কী হয়নি- তার বাস্তব উদাহরণ আপনি নিজে। তিনি ব্যক্তিগতভাবে যে পরিমাণ সহযোগিতা করেছেন তা নজিরবিহীন। আগামী দিনের নেতৃত্বে কে আসবে আমি জানি না, তবে দাঁত থাকতে দাতের মর্ম বুঝবেন-এই পরামর্শ দিয়ে গেলাম।

বক্তব্যে ওসিকে বলতে শোনা যায়, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশে কী করেছে, একবার গিয়ে দেখুন পদ্মা সেতু, ফিরে যান বঙ্গবন্ধু টানেল। কোনো কোনো ব্যক্তি বলেছিলেন এসব সম্ভব না, শেখ হাসিনা সেটা বাস্তবে রূপান্তরিত করে দেখিয়েছেন। ফিরে যান গ্রামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে দেখবেন, শেখ হাসিনা সরকারের উন্নয়নের ফিরিস্তি।

ভাইরাল ক্লিপের নিচে বেশিরভাগই নেতিবাচক মন্তব্য করেছেন। সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি মন্তব্যে লিখেছেন, সরকারি চাকরিজীবীর রাজনৈতিক বক্তব্য অগ্রহণযোগ্য।

আসিফ আহমেদ নামে একজন লিখেছেন, থানায় এসেছেন ৬ মাস, ১৫/২০ বছর আগে কী ছিলো জানলেন কিভাবে?

তবে প্রশংসাও করেছেন অনেকে। শিপন হালদার নামে একজন লিখেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ চাই, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ।

খুলনা সচেতন নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট কুদরত ই খুদা  বলেন, ওসির বক্তব্য সত্যও হতে পারে, মিথ্যাও হতে পারে। তাই বলে জনগণের সামনে তার এ ধরনের বক্তব্য দেওয়া ঠিক হয়নি। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে তার নিরপেক্ষ থাকা বাঞ্চনীয়।

সার্বিক বিষয় নিয়ে পাইকগাছা থানার ওসি রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, এগুলো রাজনৈতিক বক্তব্য নয়, যেটা সত্য সেটাই বলেছি। ছাত্রজীবনে বিতর্ক করার অভ্যাস থাকায়, বক্তব্যে সেই টান চলে এসেছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ছাত্রজীবনে কোনো রাজনৈতিক ছাত্র সংগঠনের সঙ্গে জড়িত ছিলাম না।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft