রবিবার ১৪ এপ্রিল ২০২৪
দেশে যাওয়ায় বাঁধা হয়ে দাঁড়িয়েছে বিমানের টিকিট
মাহিম উদ্দীন মুন্না, ইউএই
প্রকাশ: শনিবার, ২৪ জুন, ২০২৩, ৬:৪৫ PM
মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে বিমানের টিকিট নিয়ে বিড়ম্বনায় প্রবাসী বাংলাদেশিরা। দুটি ঈদকে কেন্দ্র করে প্রবাসীরা দেশে যান। আর যে এয়ারলাইনসেরই টিকিট কাটতে চান, আপনাকে ধরে নিতে হবে ওয়ানওয়ে যাত্রায় আপনাকে গুনতে হবে প্রায় ৭০ হাজার টাকার ওপরে। এমনই নৈরাজ্য চলছে মধ্যপ্রাচ্য থেকে বাংলাদেশ যাত্রার বিমান টিকিট নিয়ে।

অথচ এসব গন্তব্যে যারা যাচ্ছেন, তাদের প্রায় সবাই প্রবাসী শ্রমিক, দেশে আসা রেমিট্যান্সের সবচেয়ে বড় জোগানদাতা। উৎসব আয়োজন ঘিরে প্রবাসীদের আশা আকাঙ্ক্ষা থাকে প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগাভাগি করার।

কিন্তু আকাশ পথের উড়োজাহাজ প্রবাসীদের সেই আবেগ কি আর বুঝতে পারে! বিমান টিকিটের চড়া মূল্যে এমন আনন্দঘন সময় শুরু হওয়ার আগেই মলিন হয়ে পড়ে প্রবাসীদের চেহারা। এবারো ঈদুল আজহায় অনেকে দেশে যাওয়ার পরিকল্পনা করলেও আকাশচুম্বী টিকিট মূল্যের কাছে হেরে গেছেন।

দুবাই থেকে ঢাকা বা চট্টগ্রাম ওয়ানওয়ে বিমান টিকিট বিক্রি হচ্ছে প্রায় দুই হাজার ৪০০ ও তিন হাজার দিরহামে; যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০ হাজার টাকার ওপরে। কোনো কোনো ট্রাভেলস এজেন্সিতে ঈদের আগে নেই বাংলাদেশ বিমানের কোনো টিকিট। তবে দাম বৃদ্ধির ব্যাপারে ট্রাভেলস এজেন্সি বলছে, উৎসবের মৌসুমগুলোতে দাম এমন চড়াই থাকে।

বাংলাদেশ বিমান দুবাইয়ের আঞ্চলিক ব্যবস্থাপক সাকিয়া সুলতানা বলেন, এই সময় টিকিটের চাহিদা থাকে বেশি। ঈদের আগে আমিরাত থেকে বিজনেস ও ইকোনোমি ক্লাসের সব টিকিটই বুকিং হয়ে গেছে। অতিরিক্ত ফ্লাইট পরিচালনার ইচ্ছে থাকলেও হজের জন্য তা সম্ভব হয়নি।

এতে অনেক প্রবাসী দেশে ফেরার পরিকল্পনা বাতিল করছেন। কেউ কেউ বাতিল করেছেন ছুটির আবেদন। এমন অবস্থায় ঈদ বা উৎসব আয়োজনে বিমান টিকিটের মূল্য হ্রাস ও পর্যাপ্ত ফ্লাইট সুবিধা দেওয়ার দাবি করছেন প্রবাসী বাংলাদেশিরা।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
বাঙালির পহেলা বৈশাখ আজ
ইরানের ক্ষেপণাস্ত্র ১২ মিনিটে ইসরায়েলে পৌঁছাতে সক্ষম
কেএনএফকে যেকোনোভাবেই হোক নির্মূল করা হবে: বিজিবি মহাপরিচালক
বিএনপি সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বেশি ভয়ংকর: পররাষ্ট্রমন্ত্রী
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চৈত্র সংক্রান্তি আজ
বাসের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত ৫০
ইসরায়েলে ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে হামলা চালাতে পারে ইরান
পদ্মায় গোসলে নেমে প্রকৌশলী ও ব্যাংকারের মৃত্যু, স্কুলছাত্র নিখোঁজ
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft